বাবুনের সঙ্গে আর কোনও সম্পর্ক নেই, পরিবারবাদে বিশ্বাস করি না: ‘লোভী ভাইকে’ ত্যাগ মমতার

টিকিট না পেয়ে বিজেপির (BJP) সঙ্গে যোগাযোগ করছেন। হাওড়া সদর লোকসভা কেন্দ্রের তৃণমূল (TMC) প্রার্থীর বিরুদ্ধে নির্দল হিসেবে লড়বেন। ভাই স্বপন বন্দ্যোপাধ্যায় (Swapan Banerjee) ওরফে বাবুনের সম্পর্কে এই খবর কানে যাওয়ার পরেই সব সম্পর্ক ত্যাগ করলেন তৃণমূল সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বুধবার, শিলিগুড়ির সাংবাদিক বৈঠকে মমতা স্পষ্ট জানিয়ে দেন, বাবুনের সঙ্গে তাঁর বা তাঁর পরিবারের আর কোনও সম্পর্ক নেই।

এদিন, সাংবাদিকদের প্রশ্নের জবাবে অত্যন্ত ক্ষুব্ধ তৃণমূল সুপ্রিমো বলেন, ‘‘আমি যে দিন থেকে দল করি, কোটি কোটি মানুষের সঙ্গে কাজ করি। আমার পরিবার বলে কিছু নেই। মা মাটি মানুষই আমার পরিবার। আমাদের পরিবারে রক্তের সম্পর্কে ৩২ জন সদস্য। কেউ এ রকম নয়। এতে সবাই ক্ষুব্ধ।’’ মমতার (Mamata Banerjee) কথায়, ‘‘আমি সরাসরি বলছি, যারা বেশি বড় হয়ে যায়, তাদের লোভও বেড়ে যায়। ওকে পরিবারের সদস্য বলেই আমি মনে করি না। সব সম্পর্ক ছেদ।’’

একই সঙ্গে মমতা জানিয়ে দেন, তিনি পরিবারবাদে বিশ্বাস করেন না। সেই কারণেই নিজের রক্তের সম্পর্কের লোকেদের নয়, যাঁরা কাজ করেন তাঁদের টিকিট দেন। এই ঘটনায় সেই কথা আরও একবার প্রমাণ হয়ে গেল।

বাবুনের অনেক কাজ নিয়েই যে তিনি দীর্ঘ দিন ধরেই ক্ষুব্ধ সে কথাও গোপন করেননি তৃণমূল সুপ্রিমো। তাঁর কথায়, ‘‘ওর অনেক কাজই আমি অনেক দিন ধরে পছন্দ করি না। কিন্তু সব কথা তো বাইরে বলা যায় না। আজ বলছি।’’ মমতা স্পষ্ট জানিয়ে দেন, ‘‘যে যেখানে খুশি যেতে পারে। স্বাধীন ভাবে ভোটে দাঁড়াতে পারে। কিন্তু হাওড়া সদরে তৃণমূলের প্রার্থী, জোড়াফুলের প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়ই। অন্য কেউ নয়।’’ প্রসূন বন্দ্যোপাধ্যায়কে জেতানোর দায়িত্ব তৃণমূল নেত-কর্মীদের আরও বেড়ে গেল বলে বার্তা দেন নেত্রী।

বাবুন সম্পর্কে বলতে গিয়ে পরিবারের কথাও জানান মমতা। বলেন, “অভিষেককে বলছিলাম যখন বাবা মারা যায় ওর বয়স তখন আড়াই বছর। আমি ৪৫ টাকা মাইনে পেতাম দুধের ডিপোয় কাজ করে। বাকি সবাইকে মানুষ করেছি। তখন থেকে রাজনীতি করতাম বলেই হয়তো ওকে মানুষ করতে পারিনি”।

বারাকপুরের সাংসদ অর্জুন সিং-কে নিয়ে মমতা জানান, তিনি বিজেপি সাংসদ ছিলেন। সে কোনও দলের হয়েই লড়তে পারেন। তবে, বারাকপুরে তৃণমূল যাঁকে প্রার্থী করেছে, রাজ্যের মন্ত্রী সেই পার্থ ভৌমিকের ঢালাও প্রশংসা করেন দলনেত্রী। স্পষ্ট জানান, পার্থ খুব ভালো ছেলে। ভালো কাজ করছে। সেই কারণে দল তাঁকেই প্রার্থী করেছে। মমতা বলেন, তিনি আশা করেন পার্থ মানুষের সমর্থন পাবেন।





Previous articleমেট্রো পরিষেবা শুরুর আগেই শুরু ছাটাই, বিক্ষোভে নিরাপত্তাকর্মীরা
Next articleনরেন্দ্রপুরে নৃশংসভাবে খুন মাটি ব্যবসায়ী! মৃত্যুর কারণ ঘিরে বাড়ছে রহস্য