রাজ্য পুলিশের নতুন ডিজি বিবেক সহায়, সোমবারই দায়িত্ব হস্তান্তর

রাজ্য পুলিশের হোম গার্ডের ডিজি বিবেক সহায়কে নতুন ডিজিপি হিসাবে বেছে নেয় জাতীয় নির্বাচন কমিশন। সোমবারই ভবানী ভবনে রাজীব কুমারের হাত থেকে দ্বায়িত্বভার তুলে নেবেন বিবেক সহায়।

রাজ্যের সুপারিশ মেনেই রাজ্যের নতুন ডিজি নিয়োগ নির্বাচন কমিশনের। লোকসভা নির্বাচনের আদর্শ আচরণ বিধি লাগু হওয়ার পরই রুটিন প্রক্রিয়া হিসাবে জাতীয় নির্বাচন রাজ্য় পুলিশের ডিজি রাজীব কুমারকে পদ থেকে সরিয়ে দেয়। রাজ্যের মুখ্যসচিবের পক্ষ থেকে তিনজন আইপিএস আধিকারিকের নাম পাঠানো হয় নতুন ডিজি পদের জন্য। তাঁদের মধ্যে থেকে রাজ্য পুলিশের হোম গার্ডের ডিজি বিবেক সহায়কে নতুন ডিজিপি হিসাবে বেছে নেয় জাতীয় নির্বাচন কমিশন। সোমবারই ভবানী ভবনে রাজীব কুমারের হাত থেকে দ্বায়িত্বভার তুলে নেবেন বিবেক সহায়।

অন্যদিকে নির্বাচন কমিশনের নির্দেশ অনুসারে রাজীব কুমারকে তাঁর পুরোনো পদে ফিরিয়ে নিয়ে যাওয়া হল। রাজ্য তথ্য প্রযুক্তি ও ইলেক্ট্রনিক্স বিভাগের অতিরিক্ত মুখ্যসচিব পদে তাঁকে দ্বায়িত্ব দেওয়া হল। রাজ্য পুলিশের সদ্য প্রাক্তন ডিজি মনোজ মালব্যর মেয়াদ শেষ হওয়ার পরই এই এডিজি পদ থেকে সরিয়ে তাঁকে রাজ্য পুলিশের ডিজি পদে আনা হয় রাজ্য সরকারের তরফে। তাঁকে সরিয়ে দেওয়ার জাতীয় নির্বাচন কমিশনের নির্দেশের পরই রাজ্যের মুখ্য সচিব ভগবতীপ্রসাদ গোপালিকা ও স্বরাষ্ট্র সচিব নন্দিনী চক্রবর্তী নবান্নে বৈঠকে বসেন। তার পরেই রাজ্য সরকারের তরফে তিনজন শীর্ষ পুলিশ কর্তার নাম কমিশনের কাছে পাঠানো হয়। রাজ্যের তরফ থেকে তিন আইপিএস বিবেক সহায়, সঞ্জয় মুখোপাধ্যায় ও রাজেশ কুমারের নাম পাঠানো হয় ডিজির পদের জন্য। তার মধ্যে থেকে প্রথম নামটিই বেছে নিয়ে বিবেক সহায়কে দ্বায়িত্বে আনে জাতীয় নির্বাচন কমিশন।

 

Previous articleআর জেলের বাইরে ‘না’! জামিনের আর্জি খারিজ করে সত্যেন্দ্রকে আত্মসমর্পণের নির্দেশ সুপ্রিম কোর্টের
Next articleটাকা দেওয়ার শ্বেতপত্র নিয়ে বাংলায় আসুন: মোদিকে চ্যালেঞ্জ অভিষেকের, বালুরঘাটে দাঁড়িয়ে সুকান্তকে তোপ