আইপিএল শুরুর আগেই চমক, নেতৃত্ব থেকে সরলেন ধোনি, CSK-এর নতুন অধিনায়ক ঋতুরাজ

শুক্রবার থেকে শুরু হচ্ছে আইপিএল। প্রথম ম্যাচেই রয়্যাল চ্যালেঞ্জার্সের বিরুদ্ধে খেলতে নামবে চেন্নাই।

হাতে আর মাত্র কয়েক ঘন্টা। তারপরই শুরু ২০২৪ আইপিএল। আর আইপিএল শুরুর আগেই চমক। বদলে গেল চেন্নাই সুপার কিংসের অধিনায়ক। চেন্নাইকে আর নেতৃত্ব দেবেন না মহেন্দ্র সিং ধোনি । আসন্ন আইপিএল-এ CSK-কের নতুন অধিনায়ক হলেন ঋতুরাজ গায়কোয়াড়। এদিন এমনটাই জানানো হল চেন্নাইয়ের পক্ষ থেকে। এদিন আইপিএল-এর ট্রফির ফটোশুটেও অধিনায়ক হিসেবে ছিলেন ঋতুরাজ। আর তখন থেকেই শুরু হয় জল্পনা।

শুক্রবার থেকে শুরু হচ্ছে আইপিএল। প্রথম ম্যাচেই রয়্যাল চ্যালেঞ্জার্সের বিরুদ্ধে খেলতে নামবে চেন্নাই। তবে তার আগের দিন ১০টি দলের অধিনায়ককে নিয়ে বিশেষ ফটোশুট হয়। সেই ছবি প্রকাশ্যে আসতেই জোর চর্চা শুরু হয় দেশের ক্রিকেট মহলে। কারণ অধিনায়ক হিসাবে প্রত্যেক দলের চেনা মুখ থাকলেও, অনুপস্থিত চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তাঁর পরিবর্তে হলুদ জার্সি পরে হাজির ছিলেন ওপেনার ঋতুরাজ। তখনই প্রশ্ন ওঠে, তাহলে কি হলুদ শিবিরের নেতৃত্ব ছেড়ে দিয়েছেন মাহি? আর এরপরই জল্পনার অবসান ঘটায় সিএসকে। তারা অফিসিয়াল ভাবে জানিয়ে দেন, আসন্ন আইপিএল-এ চেন্নাইইয়ের নতুন অধিনায়ক ঋতুরাজ।

আইপিএলে যে ধোনি আর বেশিদিন অধিনায়কত্ব করতে চান না, এটা অনেক দিন আগে থেকেই বোঝা গিয়েছিল। কারণ মুখে না বললেও, মনে করা হচ্ছে এটাই মাহির শেষ আইপিএল। এরপরই শুরু জল্পনা কে হতে পারেন সিএসকের নতুন অধিনায়ক। তবে সেখানে সবার আগে ছিল রুতুরাজের নাম।

এর আগেও একবার চেন্নাইয়ের অধিনায়ক বদল করা হয়েছিল। ২০২২ সালের প্রতিযোগিতা শুরুর ঠিক আগে এভাবেই রবীন্দ্র জাদেজাকে আচমকা অধিনায়ক করা হয়েছিল। তখনও ধোনি নিজেই তাঁর হাতে দায়িত্ব তুলে দিয়েছিলেন। কিন্তু সেই পরিকল্পনা শুরুতেই মুখ থুবড়ে পড়ে। জাদেজার নেতৃত্বে চেন্নাই একের পর এক ম্যাচে হারতে থাকে। মাত্র আটটি ম্যাচের পরেই জাদেজাকে সরিয়ে আবার দায়িত্বে ফেরেন ধোনি।

আরও পড়ুন- রাহুল নন, ‘শর্মাজির ছেলে’ এখন আমার ছেলে’, আইপিএলের আগে জামাইকে দেখে বললেন সুনীল শেট্টি, ভাইরাল ভিডিও

Previous articleগার্ডেনরিচে পাঁচতলা বাড়িটি নজর এড়িয়ে উঠেছিল বলে মানছে না হাই কোর্ট
Next article২৪ ঘণ্টা পার, স্বরূপ বিশ্বাসের বাড়িতে এখনও চলছে আয়কর তল্লাশি