কংগ্রেসের তৃতীয় প্রার্থী তালিকা প্রকাশ, নাম রয়েছে অধীর সহ বাংলার ৮ প্রার্থীর

এতদিন প্রকাশ্যে ভোটের ময়দানে নামতে না পারা অধীর চৌধুরিকেও এবার দেখা যাবে প্রচারে। নিজের কেন্দ্র বহরমপুর থেকেই তাঁকে প্রার্থী করেছে দল। যদিও বৃহস্পতিবারই বহরমপুর কেন্দ্রে প্রচার শুরু করে দিয়েছেন তৃণমূল প্রার্থী প্রাক্তন ক্রিকেটার ইউসুফ পাঠান

কংগ্রেসের তৃতীয় প্রার্থী তালিকায় অবশেষে জায়গা পেল লোকসভার বিরোধী দলনেতা অধীর চৌধুরির নাম। মোট ৫৭ জনের নাম রয়েছে এই তালিকায়। তার মধ্যে আটজন বাংলার প্রার্থীর নাম রয়েছে। কংগ্রেসের প্রার্থী তালিকায় বামেদের সঙ্গে সামঞ্জস্য রেখেই প্রার্থী দেওয়ার ইঙ্গিত রয়েছে। তবে এটাই বাংলার জন্য কংগ্রেসের প্রথম প্রার্থী তালিকা। ফলে এখনও আসন সমঝোতা কতটা হয়েছে তা স্পষ্ট হল না এদিনও।

কংগ্রেসের প্রার্থী তালিকায় উত্তর কলকাতা থেকে লড়াই করছেন প্রবীন নেতা প্রদীপ ভট্টাচার্য। ইতিমধ্যেই এই কেন্দ্রে তৃণমূলের পক্ষ থেকে সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়কে প্রার্থী করা হয়েছে। মালদহ উত্তর থেকে প্রার্থী তালিকায় জায়গা পেয়েছেন প্রাক্তন বিধায়ক ইশা খান চৌধুরি, পুরুলিয়া থেকে প্রার্থী হয়েছেন প্রাক্তন বিধায়ক নেপাল মাহাতো।

অন্যদিকে এতদিন প্রকাশ্যে ভোটের ময়দানে নামতে না পারা অধীর চৌধুরিকেও এবার দেখা যাবে প্রচারে। নিজের কেন্দ্র বহরমপুর থেকেই তাঁকে প্রার্থী করেছে দল। যদিও বৃহস্পতিবারই বহরমপুর কেন্দ্রে প্রচার শুরু করে দিয়েছেন তৃণমূল প্রার্থী প্রাক্তন ক্রিকেটার ইউসুফ পাঠান।

এর পাশাপাশি অরুনাচল প্রদেশ, গুজরাট, কর্ণাটক, মহারাষ্ট্র, রাজস্থান, তেলেঙ্গানা ও পুদুচেরির প্রার্থী তালিকা প্রকাশ করা হয় কংগ্রেসের তরফে।

লোকসভা নির্বাচনে কংগ্রেসের প্রার্থী তালিকা

রায়গঞ্জ – আলি ইমরান রমজ (ভিক্টর)

মালদহ উত্তর – মুস্তাক আলম

মালদহ দক্ষিণ – ইশা খান চৌধুরি

জঙ্গিপুর – মহম্মদ মোর্তাজা হোসেন (বকুল)

বহরমপুর – অধীর রঞ্জন চৌধুরি

কলকাতা উত্তর – প্রদীপ ভট্টাচার্য

পুরুলিয়া – নেপাল মাহাতো

বীরভূম – মিলটন রশিদ

Previous articleশনিবার ঘরের মাঠে নামছে কেকেআর, থাকতে পারেন নাইট কর্ণধার বলিউড বাদশা শাহরুখ খান
Next articleফের কোচবিহারকে উত্তপ্ত করার চেষ্টা নিশীথের, তৃণমূলের প্রচারে হামলার অভিযোগ