লোকসভা ভোটের আগে ফের ইস্তফা IPS অফিসারের! রাজনীতিতে যোগ নিয়ে জোর জল্পনা

সিআইএসএফ-এর গুলিতে মৃত্যু হয় ৪ যুবকের। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে শীতলকুচি। সেই সময় কোচবিহারের পুলিশ সুপার ছিলেন দেবাশিস ধর। এরপরই তাঁকে সাসপেন্ড করা হয়। বর্তমানে তিনি রাজ্য পুলিশের কম্পালসারি ওয়েটিং-এ ছিলেন।

লোকসভা ভোটের আগে জল্পনা উস্কে ফের এক আইপিএসের পদত্যাগ। এবার পদত্যাগ করলেন দেবাশিস ধর (Debashish Dhar)। বৃহস্পতিবারই মুখ্যসচিব বিপি গোপালিকার (BP Gopalika) কাছে ইস্তফাপত্র পাঠান তিনি। তাহলে কি তিনিও রাজনীতির মঞ্চে যোগ দিচ্ছেন? প্রার্থী হচ্ছেন লোকসভা ভোটে? এইসব প্রশ্নের কোনও সদুত্তর দেননি দেবাশিস। শুধু জানিয়েছেন, জনসেবা করতে চান। তাহলে আইপিএস হিসেবে এতদিন কী করছিলেন? উঠছে প্রশ্ন।

২০২১সালের বিধানসভা নির্বাচনের সময় ভোটের দিন কোচবিহারের শীতলকুচিতে একটি বুথে গুলি চলার ঘটনা ঘটে। সিআইএসএফ-এর গুলিতে মৃত্যু হয় ৪ যুবকের। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে শীতলকুচি। সেই সময় কোচবিহারের পুলিশ সুপার ছিলেন দেবাশিস ধর। এরপরই তাঁকে সাসপেন্ড করা হয়। বর্তমানে তিনি রাজ্য পুলিশের কম্পালসারি ওয়েটিং-এ ছিলেন। লোকসভা নির্বাচনের আগে এবার মুখ্যসচিবকে ইস্তফাপত্র পাঠালেন ২০১০ সালের ব্যাচের এই আইপিএস অফিসার। ভোটের মুখে তাঁর ইস্তফা ঘিরে তৈরি হয়েছে জল্পনা। এর আগে লোকসভা নির্বাচনের মুখে সম্প্রতি রাজ্যের আরও এক আইপিএস অফিসার প্রসূন বন্দ্যোপাধ্যায় পদে ইস্তফা দিয়ে সরাসরি রাজনীতির মঞ্চে পদার্পণ করেন। চলতি লোকসভা নির্বাচনে মালদহ উত্তর থেকে তৃণমূলের প্রার্থী প্রসূন।

এবার আরও এক আইপিএসের পতগ্যাগ ঘিরে জল্পনা বঙ্গ রাজনীতিতে। সূত্রের খবর, দেবাশিস বিজেপির প্রার্থী হতে পারেন। তবে বিজেপির তরফে এ বিষয়ে কোনও আনুষ্ঠানিক ঘোষণা হয়নি। এবার প্রাক্তন এই আইপিএস কোন দলে যোগ দেন তাই নিয়েই জল্পনা রাজ্য রাজনীতিতে।

Previous articleকেজরির গ্রেফতারির কড়া নিন্দায় তৃণমূল, ইন্ডিয়া শরিকরাও
Next articleঅবশেষে নির্বাচন কমিশনে জমা পড়ল ইলেক্টোরাল বন্ডের বিস্তারিত তথ্য