“খেলা হবে, ম্যান অফ দ্য ম্যাচ মানুষই ঠিক করবে”!বহরমপুর জয়ে আত্মবিশ্বাসী ইউসুফ

তিনি ভারতের বিশ্বকাপ জয়ী ক্রিকেট দলের সদস্য! তিনি কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল চ্যাম্পিয়ন। আবার সেই তিনিই কিনা বহরমপুর লোকসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের তারকা প্রার্থী! তিনি ইউসুফ পাঠান। চ্যাম্পিয়নকে সামনে থেকে একপলক দেখতে শনিবার কান্দিতে আয়োজিত কর্মসূচিতে উপচে পড়ে জনতার ভিড়। মানুষের এই বিপুল সমর্থনের প্রতি অভিবাদন জানিয়ে তৃণমূল প্রার্থী বলেন, “আসন্ন লোকসভা নির্বাচনে ম্যান অফ দ্য ম্যাচ কে হবেন, সেটা মানুষই ঠিক করবেন”।

অধীর চৌধুরীর মতো পাঁচবারের সাংসদের বিরুদ্ধে ভোটের ময়দানে নামা নিয়ে প্রশ্ন করা হলে বিশ্বজয়ী এই ক্রিকেটার বলেন, ‘‘তিনি একজন প্রবীণ রাজনৈতিক নেতা। তাই আমি তাঁকে সম্মান করি। কিন্তু, এখানকার মানুষ পরিবর্তন চান। এই লোকসভা কেন্দ্রে কোনও উন্নয়ন হয়নি। দুই ব্যক্তির মধ্যে ভোটের লড়াই নিয়ে আলোচনা করার বদলে আমরা বরং সেটা নিয়েই বেশি কথা বলব। মমতা বন্দ্যোপাধ্য়ায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় আমাকে এখানে পাঠিয়েছেন। এখানকার মানুষের কাছ থেকে আমি যে স্বতঃস্ফূর্ত সাড়া পেয়েছি, তাতে আমি অত্যন্ত আশাবাদী। আর যদি ভোটের ফলের কথা বলেন, তাহলে বলব, ম্যান অফ দ্য ম্যাচ কে হবেন, সেটা মানুষই ঠিক করবেন।”

কান্দির কর্মী সম্মেলন চলাকালীনই বহরমপুর লোকসভা কেন্দ্র নিয়ে নিজের পরিকল্পনার কথা জানান ইউসুফ। তাঁর কথায়, “যদি আমি নির্বাচিত হই, আমি এখানকার তরুণ প্রজন্মের জন্য একটি বিশ্বমানের স্পোর্টস অ্যাকাডেমি নির্মাণ করব। সেখানে ছোটরা ক্রিকেট, ফুটবল, সাঁতার এবং বাস্কেটবলের প্রশিক্ষণ নিতে পারবে এবং ভবিষ্যতে দেশের মুখ উজ্জ্বল করবে। পাশাপাশি, এখানকার রেশম শিল্পের প্রসার ঘটাতেও যথাযথ পদক্ষেপ করব।”

গত বৃহস্পতিবার থেকে বহরমপুর লোকসভা কেন্দ্রে লাগাতার জনসভা ও কর্মী সম্মেলন করছেন ইউসুফ পাঠান। তাঁর প্রত্যেকটি কর্মসূচিতেই ভক্ত ও অনুরাগীদের ভিড় উপচে পড়ছে। প্রিয় ক্রিকেটারকে দেখতে বিপুল সংখ্যায় ভিড় জমাচ্ছেন মানুষ। ইউসুফকে ঘিরে এমন উন্মাদনায় খুব স্বাভাবিভাবেই চাপে পড়ে গিয়েছেন অধীর চৌধুরী।

 

আরও পড়ুন- মুদিয়ালি বয়েজ স্কুল ভেঙে নতুন ভবন তৈরির সিদ্ধান্ত রাজ্যের, বিধানসভায় বৈঠকের ডাক স্পিকারের

Previous articleমুদিয়ালি বয়েজ স্কুল ভেঙে নতুন ভবন তৈরির সিদ্ধান্ত রাজ্যের, বিধানসভায় বৈঠকের ডাক স্পিকারের
Next articleআগামী CCL কলকাতাতেই! যিশুদের আবদারে নির্দেশ মুখ্যমন্ত্রীর, ট্রফি-জয়ীদের উষ্ণ সংবর্ধনা