আগামী CCL কলকাতাতেই! যিশুদের আবদারে নির্দেশ মুখ্যমন্ত্রীর, ট্রফি-জয়ীদের উষ্ণ সংবর্ধনা

আগামী বছরের সেলিব্রিটি লিগ (Celebrity League) হবে কলকাতাতেই (Kolkata)! হ্যাঁ, শুনতে একটু অবাক লাগলেও এটাই সত্যি। শনিবার এমনই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। পাশাপাশি এদিন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাসকে (Arup Biswas) মুখ্যমন্ত্রী নির্দেশ দেন ইডেনে (Eden Gardens) যাতে খেলা আয়োজন করা যায় তার জন্য আগে থেকেই মাঠ বুক করে রাখতে। এছাড়াও মুখ্যমন্ত্রী আশ্বাস দিয়েছেন বাংলার সেলিব্রিটিদের ক্রিকেটে আর উন্নতির জন্য শহরেই একটি আলাদা মাঠের ব্যবস্থাও করা হবে বলে এদিন সাফ জানিয়েছেন মুখ্যমন্ত্রী। গত ১৭ মার্চ কর্নাটক বুলডোজারকে হারিয়ে তিরুঅনন্তপুরমের গ্রিনফিল্ড ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে প্রথমবারের জন্য সহজ জয় ছিনিয়ে নেয় বেঙ্গল টাইগার্স (Bengal Tigers)।

আর শনিবার বিজয়ী দল নিয়ে মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাসভবনে পৌঁছে যান দলের অধিনায়ক তথা অভিনেতা যিশু সেনগুপ্ত। এদিন দলের ১১ জন সদস্যের পাশাপাশি দলের একাধিক পদস্থ কর্তারা মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাৎ করেন। যদিও মুখ্যমন্ত্রী কপালে চোট পাওয়ার কারণে এদিন বাড়িতে থাকলেও বাংলার সাফল্যে খুশি হয়ে দলের সদস্যদের শুভেচ্ছা জানান তিনি। এছাড়া অধিনায়ক যিশু-সহ দলের সদস্যদের সঙ্গে বেশ কিছুসময় আলাপচারিতা সারেন মমতা। এদিন বিজয়ী দলের ১১ সদস্যের সঙ্গে ছবি তোলার পরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আগামী বছর কলকাতায় খেলার আয়োজনের কথা বলেন যিশু। আর সেকথা শোনা মাত্রই খুশি হয়ে মুখ্যমন্ত্রী মন্ত্রী অরূপ বিশ্বাসকে সবকিছু খতিয়ে দেখে দ্রুত ব্যবস্থা নিতে নির্দেশ দেন। পাশাপাশি অনুরোধ মতো কলকাতায় বেঙ্গল টাইগার্সের জন্য আলাদা একটি মাঠের আয়োজনও করার আশ্বাস দেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী বলেন, ইডেনে আগে থেকে কথা বলে ম্যাচের জন্য মাঠ ঠিক করে রাখা হবে। এদিন সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেও বেঙ্গল টাইগার্সকে শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি লেখেন, বাংলার সঙ্গে ক্রীড়া জগৎ এক অবিচ্ছেদ্য বন্ধনে আবদ্ধ। বিভিন্ন খেলায় আমাদের বাংলার ছেলে-মেয়েরা দীর্ঘদিন ধরে দেশ তথা রাজ্যের নাম উজ্জ্বল করে আসছে। মুখ্যমন্ত্রী জানান, আজ ক্রিকেট লিগের বিজয়ী বেঙ্গল টাইগার্সের সদস্যদের সংবর্ধনা প্রদান করলাম। তাঁরা একাধারে শিল্প-সংস্কৃতি জগতে যেমন বাংলাকে শ্রেষ্ঠত্বের সিংহাসনে বসিয়েছেন, তেমনই আজ ক্রীড়া জগতেও নিজেদের নাম আলোকিত করে এলেন। যীশু সেনগুপ্তের অধিনায়কত্বে আজ এই সাফল্য প্রথমবার পেল বেঙ্গল টাইগার্স। আমার তরফ থেকে তাঁদের সকলের জন্য একরাশ শুভেচ্ছা ও অভিনন্দন রইল। এইভাবেই এগিয়ে চলুক বাংলা।

গত ১৭ মার্চ প্রথমবারের মতো সেলিব্রিটি ক্রিকেট লিগ ঘরে এসেছে বাংলার। টুর্নামেন্টের ইতিহাসে নজির গড়ে প্রথমবার দেশের মধ্যে মুখ উজ্জ্বল করেছে বাংলার সেলিব্রিটি দল বেঙ্গল টাইগার্স। আর এই জয়ের সুবাদে বাংলার মুখ উজ্জ্বলের পাশাপাশি প্রথম বাঙালি হিসাবে দেখা গিয়েছিল যিশু সেনগুপ্তর মুখ। গত ২৩ ফেব্রুয়ারি থেকে শুরু হয় সেলিব্রিটি ক্রিকেট লিগ। যেখানে ফাইনাল ম্যাচে দুবারের বিজয়ী দল কর্নাটক বুলডোজারকে ১২ রানে হারিয়ে খেতাব জয় করে যিশুর দল।

Previous article“খেলা হবে, ম্যান অফ দ্য ম্যাচ মানুষই ঠিক করবে”!বহরমপুর জয়ে আত্মবিশ্বাসী ইউসুফ
Next articleজয় দিয়ে আইপিএল-এর অভিযান শুরু পাঞ্জাবের, দিল্লিকে হারালো ৪ উইকেটে