রবিবার আরও এক প্রস্থ প্রার্থী তালিকা ঘোষণা করতে পারে বিজেপি, বাংলা ধোঁয়াশাতেই

কিন্তু বঙ্গ বিজেপির সঙ্গে সহমত না হওয়ায়, প্রার্থীর নাম চূড়ান্ত করা সম্ভব হয়নি

লোকসভা নির্বাচন দরজায় কড়া নাড়ছে। প্রথম পর্বের জন্য মনোনয়ন জমা শুরু হয়ে গিয়েছে। এখনও পর্যন্ত বিজেপি বাংলার সবকটি আসনে প্রার্থীর নাম ঘোষণা করতে পারেনি। জানা গিয়েছে,জলপাইগুড়ির প্রার্থী নিয়ে কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে বঙ্গ বিজেপির মনোমালিন্য চলছেই। চলতি সপ্তাহেই দলের রাজ‌্য সভাপতি সুকান্ত মজুমদার এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সহ একঝাঁক বঙ্গ বিজেপি নেতা কেন্দ্রীয় কোর কমিটির সঙ্গে একদফা আলোচনা করেন। কিন্তু বঙ্গ বিজেপির সঙ্গে সহমত না হওয়ায়, প্রার্থীর নাম চূড়ান্ত করা সম্ভব হয়নি।

বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠকের আগে পশ্চিমবঙ্গের তিনটি গুরুত্বপূর্ণ আসন নিয়ে জট ছাড়াতে শনিবার দলের কেন্দ্রীয় নেতৃত্ব রাজ্য নেতৃত্বের সঙ্গে দিল্লিতে বৈঠকে বসেন।বিজেপি নেতারা দিল্লিতে দলের সদর দফতরে রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ও সাংগঠনিক সম্পাদক অমিতাভ চক্রবর্তীর সঙ্গে বৈঠক করেন।বৈঠকে মঙ্গল পাণ্ডে, সতীশ ধন্দ ও অমিতাভ চক্রবর্তীরও হাজির ছিলেন বলেই জানা গিয়েছে।

রাতে বাংলার তালিকায় চূড়ান্ত সিলমোহর বসলেও বাকি থাকা ২২টি আসনেরই প্রার্থীর নাম এই পর্বেও ঘোষণা হবে কি না তা নিয়ে সংশয় রয়েছে। আসলে লোকসভা নির্বাচনে বাংলায় প্রার্থী বাছাই নিয়ে সুকান্ত এবং শুভেন্দুর মধ্যে রীতিমতো যুদ্ধ চলছে।
আসলে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব বাংলার বিভিন্ন আসনের জন্য পরিচিত নামী মুখ খুঁজতে বলেছিল বঙ্গ বিজেপিকে। কিন্তু সে আশাতেও আপাতত জল ঢালা হয়ে গিয়েছে। যাদেরই প্রার্থী হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে, তারাই প্রত্যাখ্যান করেছেন।

জানা গিয়েছে, রাজ্যের ধনী এবং অবাঙালি ব্যবসায়ীদের মধ্যে কয়েকজন প্রার্থী হতে চাইলেও কেন্দ্রীয় নেতৃত্ব তাতে সায় দিচ্ছে না। ফলে সবমিলিয়ে যা পরিস্থিতি, তাতে রবিবার আর এক প্রস্থ প্রার্থী তালিকা ঘোষণা করতে পারে বিজেপি। কিন্তু সেখানেও বাংলার নাম থাকবে কিনা তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে।

 

Previous articleরবিবাসরীয় সকালে ইডি হেফাজতেই সরকারি কাজ শুরু কেজরির!
Next articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে