দিলীপের কুকথা: নালিশ তৃণমূলের, রিপোর্ট তলব কমিশনের

জেলাশাসক তথা জেলা নির্বাচনী আধিকারিকের কাছে লিখিত জবাব চেয়েছে কমিশন। বুধবারের মধ্যে সেই জবাব দিতে হবে। সূত্রের খবর, রিপোর্ট পাওয়ার পরই এই বিষয়ে পরবর্তী পদক্ষেপ করতে পারে নির্বাচন কমিশন

দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও (Mamata Bandopadhyay) বেলাগাম কুৎসিত-কুরুচিকর আক্রমণ বর্ধমান-দুর্গাপুরের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষের (Dilip Ghosh)। এর প্রতিবাদে গর্জে উঠে তৃণমূল। বিজেপি প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন কমিশনে (Election Commission) অভিযোগ জানানো হয় বাংলার শাসকদলের পক্ষ থেকে। তার প্রেক্ষিতে বুধবারের মধ্যে জেলাশাসক তথা জেলা নির্বাচনী আধিকারিকের কাছে ইতিমধ্যেই রিপোর্ট তলব করল কমিশন।

 

মেদিনীপুরের জেতা আসন থেকে দিলীপ ঘোষকে বর্ধমান-দুর্গাপুরে পাঠিয়ে দিয়েছে দল। তার পর থেকেই হতাশায় ভুগছেন বিজেপির (BJP) প্রাক্তন রাজ্য সভাপতি! যদিও সোমবার থেকে প্রচারে নেমেছেন কিন্তু জিভে লাগাম রাখতে পারছেন না। মঙ্গলবার, সাংবাদিকদের প্রশ্নের জবাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে দিলীপ বলেন, “উনি গোয়ায় গিয়ে বলেন আমি আপনাদের মেয়ে। ত্রিপুরায় গিয়ে বলেন আমি আপনাদের মেয়ে। আগে বাপ তো ঠিক করুন।” পাল্টা BJP নেতাকে ধুইয়ে দিয়েছেন তৃণমূলের (TMC) শীর্ষ নেতৃত্ব। এই নিয়ে ইতিমধ্যে কমিশনে অভিযোগ জানিয়েছে তৃণমূল। এবছর লোকসভা ভোটে নির্বাচন কমিশনের প্রকাশিত গাইডলাইনে স্পষ্ট বলা আছে, প্রচারে কাউকে ব্যক্তি আক্রমণ করা যাবে না। এই নিয়ম মেনেই দিলীপের বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ এনে কমিশনের কাছে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আর্জি জানিয়েছে তৃণমূল।

তারপরই জেলাশাসক তথা জেলা নির্বাচনী আধিকারিকের কাছে লিখিত জবাব চেয়েছে কমিশন। বুধবারের মধ্যে সেই জবাব দিতে হবে। সূত্রের খবর, রিপোর্ট পাওয়ার পরই এই বিষয়ে পরবর্তী পদক্ষেপ করতে পারে নির্বাচন কমিশন।

তৃণমূল নেতৃত্বর অভিযোগ, নিজের জেতা আসন মেদিনীপুর থেকে প্রার্থী হতে না পেরে হতাশা থেকে দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে কুরুচিকর আক্রমণ করছেন দিলীপ। তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, যাঁকে নিজের দল জেতা আসন থেকে ঘাড় ধরে দূরে সরিয়ে দেয়, তার তো কথা বলাই উচিত না। হতাশা এবং অবসাদ থেকে এই ধরনের কুৎসিত-কুরুচিকর মন্তব্য করছেন দিলীপ।

রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য জানান, এটা বিজেপির সংস্কৃতি। তারা মহিলাদের সম্মান করে না। এর আগে ভোট প্রচারে এসেও খোদ নরেন্দ্র মোদি মমতা বন্দ্যোপাধ্যায়কে কুরুচিকর আক্রমণ করেছিলেন। সেই সময় বাংলার মানুষ গণতান্ত্রিক ভাবে বিজেপিকে ছুড়ে ফেলে দিয়েছিল। তৃণমূল নেতৃত্বের মতে, এবারও একইভাবে বিজেপিকে প্রত্যাখ্যান করবে বাংলা।

Previous articleবর্ণ.বিদ্বেষী আ.ক্রমণের কারণে হতাশ ভিনিসিয়াস, স্পেনের বিরুদ্ধে নামার আগে কান্নায় ভেঙে পড়লেন তিনি
Next articleপ্রার্থী-বিতর্কের মাঝে ড্যামেজ কন্ট্রোলে মোদি, সন্দেশখালির প্রতিবাদী রেখা পাত্রর সঙ্গে ফোনে কথা