বিজেপি নারী বিদ্বেষী, সরব ব্রাত্য! ‘শোকজ’ নিয়ে নাটক চলছে মন্তব্য কুণালের

আজ সকালে সাংবাদিকদের সামনে গেরুয়া নেতা জানান, তাঁর ভাষা হয়তো অনেকের পছন্দ নয়। দলের শোকজের জবাব নাকি তিনি অফিসিয়াল নিয়ম মেনেই দেবেন।

বিজেপি (BJP) আসলে চরম নারী বিদ্বেষী দল, নির্বাচন কমিশনের অফিসে দিলীপ ঘোষের বিরুদ্ধে সরব রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসু (Bratya Basu)। শোকজ আসলে নাটক যাতে মূল বিষয় থেকে সাধারণ মানুষের দৃষ্টি ঘোরানো যায়, অভিযোগ কুণাল ঘোষের (Kunal Ghosh)। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) কুরুচিকর আক্রমণের পর বিজেপির তরফে ‘শোকজ’ নোটিশ ধরানো হয়েছে বর্ধমান দুর্গাপুরের পদ্মপ্রার্থী দিলীপ ঘোষকে। আজ সকালে সাংবাদিকদের সামনে গেরুয়া নেতা জানান, তাঁর ভাষা হয়তো অনেকের পছন্দ নয়। দলের শোকজের জবাব নাকি তিনি অফিসিয়াল নিয়ম মেনেই দেবেন। এরপরই তৃণমূল কংগ্রেসকে এক হাত নিয়ে সোশ্যাল মিডিয়ায় দিলীপ লেখেন যে তৃণমূল মহিলা কার্ড নিয়ে খেলার চেষ্টা করছে। এই মন্তব্যের বিরোধিতা করে এদিন নির্বাচন কমিশনের (Election Commission) অফিসের সামনেই ব্রাত্য বসু জানান বিজেপি এবং দিলীপ ঘোষ আসলে নারী বিদ্বেষী। তাই প্রথমে শোকজ, তারপর সাসপেনশন এবং সবশেষে প্রার্থী পদ খারিজ যাওয়া উচিত।

ব্রাত্য বসু এদিন বলেন, আসানসোলে বিজেপি প্রথমে পবন সিং এর মতো একজন মানুষকে প্রার্থী করেছিল, যিনি নারীদের নিয়ে চূড়ান্ত অসম্মান এবং অপমানজনক মন্তব্য করেন। বাঙালি মহিলাদের গালিগালাজ করে গান করেন। দিলীপ ঘোষ সেই পথ ধরেই মহিলাদের বারবার অপমান করেন এবং খারাপ মন্তব্য করেন। যেভাবে বাঙালি জাতিকে বিশেষ করে মহিলাদের প্রত্যেকটা মুহূর্তে খারাপ কথা বলেন তাতে দিলীপ ঘোষের আচরণের বিরোধিতার পাশাপাশি তাঁর বিরুদ্ধে কমিশনের কড়া পদক্ষেপ করা উচিত বলেই মন্তব্য শিক্ষামন্ত্রীর। ব্রাত্য বলেন নারীদের আত্মনির্ভর করে তুলতে যে নিঃস্বার্থ বিপ্লব বঙ্গদেশের সাধিত করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়, তার বিরুদ্ধে দিলীপ ঘোষ জিহাদ ঘোষণা করেছেন। বিজেপি যে ধারাবাহিকভাবে বাংলার নারী জাতিকে অপমান করছে সেই বিষয়ে সকলকে সরব হওয়ার কথাও বলেন তিনি।

কুণাল ঘোষ (Kunal Ghosh) চন্দ্রিমা ভট্টাচার্যকে সমর্থন করে বলেন দিলীপ ঘোষ একজন ‘হ্যাবিচুয়াল অফেন্ডার’ হয়ে গেছেন। কখনও তিনি দেবী দুর্গার পিতৃপরিচয় নিয়ে কথা বলছেন, আবার কখনও কুরুচিকর ভাষায় মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করছেন। তিনি বলেন দিলীপ ঘোষ যেটা করছেন তাতে নির্বাচন কমিশনের উচিত পদ্ম নেতাকে শোকজ করা। দিলীপ ঘোষ যদি শোকজের উত্তর দেন তাহলে তাঁকে এন্টারটেইন না করে সবার আগে কড়া পদক্ষেপ দরকার। কুণাল বলেন, দিলীপ ঘোষ বিভ্রান্তিকর যুক্তি দিয়ে নিজের বক্তব্যকে প্রতিষ্ঠিত করতে চাইবেন কিন্তু আসল সত্যিটা খুঁজে বের করতে হবে কমিশনকে। এরপরই তৃণমূলের তরফে দিলীপ ঘোষকে নির্বাচনী কর্মসূচি থেকে অন্তত ৭ দিনের জন্য সাসপেন্ড করার দাবি কমিশনকে জানানো হয়। কুণাল বলেন, কমিশনের সিইও (CEO) যাতে এই বিষয়ে কড়া পদক্ষেপ করেন সেই দাবিই জানানো হয়েছে। রাজ্যের শাসক দলের দাবি প্রথমে শোকজ তারপর সাসপেন্ড এবং সবশেষে দিলীপ ঘোষের প্রার্থী পদ যাতে বাতিল করা হয় সে বিষয়ে কমিশনকে বলা হয়েছে। কুণালের কথায় মা-বোনেদের অসম্মান করা বিজেপির কালচার। সবশেষে তিনি বলেন, ভারতীয় জনতা পার্টির তরফে দিলীপ ঘোষকে শোকজ লেটার দেওয়া হয়েছে বলে ‘নাটক’ করছে গেরুয়া শিবির। মূল বিষয়টা থেকে সাধারণ মানুষের মন ঘোরাতেই এসব করা হয়েছে বলে কটাক্ষ করেন তিনি।

Previous articleযোগীরাজ্যে স্কুলেও ‘বিপদে’ ছাত্রীরা, লাগাতার যৌন নিগ্রহ! গ্রেফতার প্রধানশিক্ষক
Next articleবিধায়ক পদ থেকে ইস্তফা রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী কৃষ্ণ কল্যাণীর