কর্মীদের পাত্তা না দিয়েই ‘গাজোয়ারি’! ভোটের মুখে শুভেন্দু বিরোধী পোস্টারে ছয়লাপ ডানলপ

লোকসভা নির্বাচনের (Loksabha Election) আগে ফের প্রকাশ্যে বিজেপির (Bjp) গোষ্ঠী কোন্দল। নির্বাচনের সয়য় যত এগিয়ে আসছে সেই ছবি যেন আরও স্পষ্ট হচ্ছে। এবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে রীতিমতো গর্জে উঠলেন গেরুয়া শিবিরের নেতাকর্মীদের একাংশ। বৃহস্পতিবার সকালে বরাহনগর বিধানসভা এলাকার ডানলপ মোড়ের বিটি রোডে শুভেন্দুর বিরুদ্ধে পোস্টারে ছয়লাপ। পোস্টারে লেখা, বরাহনগর বিধানসভা ও দমদম লোকসভা কেন্দ্রকে হাতছাড়া করার জন্য শুভেন্দু অধিকারীর চাপিয়ে দেওয়া প্রার্থীকে মানছি না মানবো না। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে বিজেপির ব্যারাকপুর সাংগঠনিক জেলায়।

বারাকপুর লোকসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রার্থী পার্থ ভৌমিককে প্রার্থী করার পরই পাল্টিবাজি খেয়ে ফের বিজেপিতে যোগদান করে বিজেপির প্রার্থী হয়েছেন অর্জুন সিং। অন্যদিকে, দমদম লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী শীলভদ্র দত্ত ও বরাহনগরের উপনির্বাচনের প্রার্থী সজল ঘোষকে প্রার্থী করেছে দল। সূত্রের খবর, কর্মীদের অনিচ্ছা সত্ত্বেও নিজের প্রভাব খাটিয়ে লোকসভা ভোটের টিকিট পেয়ে কাকুতি মিনতি শুরু করেন ৩ প্রার্থী। এরপরই তিনজনকে প্রার্থী করার পক্ষে কেন্দ্রের কাছে সওয়াল করেন শুভেন্দু।


দলের কর্মী সমর্থকদের কথায় সবকিছু ঠিকঠাক থাকলেও শেষ মূহুর্তে কর্মীদের সঙ্গে আলোচনা না করেই মর্জিমতো প্রার্থীদের মনোনয়ন করেছেন শুভেন্দু। আর তা নিয়েই দলের কর্মী, সমর্থকরা বিষয়টি নিয়ে দলের অন্দরে উষ্মা প্রকাশ করলেও লাভের লাভ হয়নি। ফলে সেই ক্ষোভের বহিঃপ্রকাশের সাক্ষী বৃহস্পতিবারের বরাহনগর। দমদমের প্রার্থী শীলভদ্র দত্ত নিজে ব্যারাকপুরবাসী। আর মধ্য কলকাতার বাসিন্দা সজলকে করা হয়েছে দমদম উপনির্বাচনের প্রার্থী। দুজনেই তৃণমূল থেকে আসা দলবদলু। ফলে দুই কেন্দ্রের পুরনো বিজেপি কর্মী-সমর্থকরা এই প্রার্থীদের নিয়ে চরম ক্ষুব্ধ।

 

Previous articleঘরে-বাইরে Electoral Bond নিয়ে নাস্তানাবুদ গেরুয়া শিবির!
Next articleরবিবার আইএসএল-এর ম্যাচে বাগানের সামনে চেন্নাইয়ান