আবগারি মামলায় বয়ান রেকর্ড! ইডি দফতরে হাজির কেজরিওয়াল সরকারের আরেক মন্ত্রী

লোকসভা নির্বাচন (Loksabha Election) যত এগিয়ে আসছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে দিয়ে লাগাতার বিরোধীদের হেনস্থার অভিযোগ মোদি সরকারের (Modi Govt)। নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হতেই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে (Aravind Kejriwal) গ্রেফতার (Arrest) করে রাজনৈতিক প্রতিহিংসার চূড়ান্ত নজির মোদি সরকারের। ইতিমধ্যে আপ সুপ্রিমোকে (AAP Supremo) মুক্তির দাবিতে দিল্লি-সহ দেশের একাধিক প্রান্তে পথে নেমে বিক্ষোভ দেখাচ্ছেন কর্মী, সমর্থকরা। শুক্রবারই স্বামীর মুক্তির পক্ষে সওয়ালের পাশাপাশি মোদি সরকারের বিরুদ্ধে পদক্ষেপ নিতে একটি হোয়াটস অ্যাপ নম্বর চালু করেছেন স্ত্রী সুনীতা কেজরিওয়াল। যদিও বর্তমানে আবগারি মামলায় গ্রেফতারির পর ইডি হেফাজতেই রয়েছেন আপ সুপ্রিমো। এমন আবহেই ফের কেজরিওয়ালের মন্ত্রীসভার আরেক মন্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

ইডি সূত্রে খবর, আবগারি সংক্রান্ত মামলায় আর্থিক তছরুপের অভিযোগে দিল্লির পরিবহণ মন্ত্রী তথা আপ নেতা কৈলাস গেহলটকে (kailash Gehlot) জিজ্ঞাসাবাদের (Interrogation) জন্য ডেকে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে। সূত্রের খবর, কেজরির মন্ত্রীসভার পরিবহণ মন্ত্রীর বয়ান পিএমএলএ (PMPLA) আইন মেনে রেকর্ড করা হবে। সেই মতো শনিবার সকালেই ইডি দফতরে পৌঁছন কৈলাস।

কৈলাস দিল্লির নজফগড়ের বিধায়ক। আবগারি সংক্রান্ত মামলায় এই প্রথম কৈলাসকে তলব করল ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি, যে আবগারি নীতি তৈরি করা হয়েছিল, তার সঙ্গে জড়িত ছিলেন কেজরির পরিহণ মন্ত্রী। আর তাতেই ব্যাপক অনিয়মের অভিযোগ সামনে এসেছে। আর তারপরই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দফতরে ডাক পড়ল কৈলাসের। যদিও ভোটের মুখে বিরোধীদের এভাবে এজেন্সি দিয়ে হেনস্থার প্রতিবাদে সরব বিরোধীরা।

Previous articleমেঘালয়ে বাঙালি খুন, নিরাপত্তার দাবি ও প্রতিবাদে বাংলা পক্ষ
Next article“যেন জামাকাপড় খুলে রেখে চলে যায়”, কু-কথায় ফের বেলাগাম দিলীপ!