আলিপুরদুয়ারে বাম-কংগ্রেস জোটে জট? কারণ, সেখানকার নেতারা জানেন না বাম-কংগ্রেস জোট হয়েছে কি না। ইতিমধ্যে বামফ্রন্ট প্রার্থী ঘোষণা করেছে। বামফ্রন্টের আরএসপি-র প্রার্থী মিলি ওঁরাও মনোনয়ন পত্র জমা দিয়েছেন। কিন্তু আলিপুরদুয়ারে বাম-কংগ্রেসের জোট হয়েছে কি না তা জানেন না খোদ কংগ্রেসের জেলা সভাপতি শান্তনু দেবনাথ। এমনকী যুব কংগ্রেস সভাপতি সানিয়া বর্ধনও বলতে পারলেন না আলিপুরদুয়ারে কংগ্রেস ও বামের মধ্যে জোট হয়েছে কি না আদৌ।

এ দিকে, আলিপুরদুয়ারে নিচুতলার কংগ্রেস কর্মীরা নিজেদের প্রতীকে ভোট দিতে চেয়ে অনড়। দ্রুত তাঁরা কংগ্রেস প্রার্থীর দাবি জানিয়ে অবস্থান বিক্ষোভ ও দলীয় মিটিং করেছেন। কানাঘুষো শোনা যাচ্ছে, প্রদেশ কংগ্রেসের কাছে আলিপুরদুয়ারে কংগ্রেস প্রার্থীর নিজেদের প্রার্থীরও দাবি জানিয়েছেন।বামফ্রন্টের আহ্বায়ক কিশোর দাস বলেন,”আসন নিয়ে বাম কংগ্রেসে সমঝোতা হয়েছে। কিছু আসনে কংগ্রেস প্রার্থী দেবে। আর কিছু আসনে বামফ্রন্ট প্রার্থী দেবে। কংগ্রেসের সঙ্গে বোঝাপড়া হয়েছে আলিপুরদুয়ারে বামই প্রার্থী দেবে। কংগ্রেস কর্মীরা বক্তব্য রাখতেই পারে।”

আলিপুরদুয়ারের বাম প্রার্থী, আরএসপির মিলি ওরাওঁকে সমর্থন নিয়ে এখনও ‘দ্বিধায়’ কংগ্রেসের জেলা নেতৃত্ব। তবে মিলিকে সমর্থনের সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস প্রভাবিত শ্রমিক সংগঠন আইএনটিইউসি। খুব শীঘ্রই মিলিকে নিয়ে বাম নেতারাও আইএনটিইউসি নেতৃত্বের কাছে যাবেন বলে ফ্রন্ট সূত্রে জানা গিয়েছে।

আসন্ন লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে শুরু থেকেই আলিপুরদুয়ার কেন্দ্রে প্রার্থী দেওয়ার দাবি উঠেছিল কংগ্রেস শিবিরে। গত ফেব্রুয়ারি মাসে আলিপুরদুয়ার কেন্দ্রের প্রার্থী হিসাবে জেলা নেতৃত্ব তিনটি নাম প্রস্তাবের আকারে দলের শীর্ষ নেতৃত্বের কাছেও পাঠান। কিন্তু শেষ পর্যন্ত উত্তরের এই কেন্দ্রে আর প্রার্থী দেননি কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। উল্টে, বামেরা আরএসপির মিলিকে আলিপুরদুয়ারে প্রার্থী করে।






 

 

Previous articleদু-দফায় উত্তরবঙ্গে প্রচার-সভা তৃণমূল সুপ্রিমোর, যাওয়ার কথা অসমেও
Next articleকালবৈশাখীতে তছনছ জলপাইগুড়ি, শোকবার্তা মুখ্যমন্ত্রীর, হাসপাতালে যাবেন অভিষেক