অসহায় বিদেশী দম্পতির পাশে বন্ধু হয়ে দাঁড়ালেন বেলেঘাটা থানার অ্যাডিশনাল ওসি

শুধু আইনশৃঙ্খলা রক্ষাই নয়, অসহায় বিদেশী দম্পতির পাশে বন্ধু হয়ে দাঁড়াল কলকাতা পুলিশ (Police)। চিকিৎসা করাতে এসে কেনিয়ার এক দম্পতির দিকে সাহায্যের হাত বাড়িয়ে তাঁদের সমস্যার সমাধান করলেন বেলেঘাটা থানার প্রাক্তন সাব-ইন্সপেক্টর ও বর্তমান অ্যাডিশনাল ওসি অমিতাভ চক্রবর্তী (Amitabha Chakraborty)।

আফ্রিকা থেকে কলকাতার এক বেসরকারি হাসপাতালে বোন ম্যারো ক্যানসারের চিকিৎসার জন্য আসেন কেনিয়ার (Kenya) এক দম্পতি। চিকিৎসার জন্য গত দু মাস ধরে বেলেঘাটার একটি গেস্ট হাউজে থাকছিলেন এডওয়ার্ড ওনান্টওয়া ওয়েন্দো ও ভেন কোয়াম্বকা ওন্দারা। তবে, সময়ের সঙ্গে সঙ্গে অসুস্থতার কারণে বোন ম্যারো ট্রান্সপ্ল্যান্টের খরচ ও সময় দুটোই তাদের হাতের বাইরে চলে যায়। এরপর সকলের কাছে সাহায্য চাইতে বাধ্য হন তাঁরা। দিনে দিনে তাদের এতটাই অবস্থা খারাপ হতে থাকে যে চিকিৎসা তো দূরের কথা দৈনন্দিন খরচই সামাল দিতে হিমসিম খেতে থাকেন তাঁরা। এইসময় আরও বিপদ বাড়িয়ে শেষ হয়ে যায় তাঁদের ভিসার মেয়াদও। সব মিলিয়ে চরম সমস্যায় পড়েন কেনিয়ার ওই দম্পতি।

এই কথা কানে যায় বেলেঘাটা থানার প্রাক্তন সাব-ইন্সপেক্টর ও বর্তমান অ্যাডিশনাল ওসি অমিতাভ চক্রবর্তীর (Amitabha Chakraborty)। তাঁদের সাহায্যের জন্য প্রথমেই এডওয়ার্ডের স্ত্রী ভেন যেখানে কাজ করেন সেই কেনিয়ান ডাক বিভাগের সঙ্গে যোগাযোগ করেন অমিতাভ। এর ফলে যোগাড় হয় এডওয়ার্ডের বোন ম্যারো ট্রান্সপ্ল্যান্টের জন্য প্রয়োজনীয় অর্থ।

শুধু চিকিৎসার ব্যবস্থাই নয়, ওই দম্পতির থাকা খাওয়ারও ব্যবস্থা করে দেন তিনি। একইসঙ্গে, ফরেনার্স রিজিওনাল রেজিস্ট্রেশন অফিসের সঙ্গেও যোগাযোগ করে এডওয়ার্ড ও তাঁর স্ত্রী ভেনের ভিসার মেয়াদ বাড়াতেও সাহায্য করেন অ্যাডিশনাল ওসি।

খুশির খবর হল, অমিতাভ চক্রবর্তীর সাহায্যের পর ইতিমধ্যেই ফের চালু হয়েছে এডওয়ার্ডের চিকিৎসা। তাঁর বোন ম্যারো ট্রান্সপ্ল্যান্টের বিষয় যথেষ্ট আশাবাদী চিকিৎসকেরা। সমস্যার সময় আফ্রিকার ওই নিঃসহায় দম্পতির পাশে থাকতে পেরে খুবই খুশি বেলেঘাটা থানার অ্যাডিশনাল ওসি অমিতাভ চক্রবর্তী। আর একেবারে অপরিচিত মহানগরে পুলিশের এই সাহায্যে আপ্লুত এডওয়ার্ড ও তাঁর স্ত্রী।



Previous articleরাজস্থানের কাছে ম্যাচ হেরে কাকে কাঠগড়ায় তুললেন মুম্বই অধিনায়ক?
Next articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে