৫০০ ঘণ্টা পার, শ্বেতপত্র কই? ‘জুমলা’ বিজেপিকে সোশ্যাল মিডিয়ায় কটাক্ষ অভিষেকের!

বঙ্গের বিজেপি (BJP) নেতারাই টাকা আটকে রাখতে বলেছেন। বিজেপির বহিরাগত নেতারা বাংলা বিরোধী। বাংলাকে লাঞ্ছিত, শেষিত করে রেখেছে।

লোকসভা নির্বাচনের (Loksabha Election) প্রচারে একের পর এক জুমলা, অথচ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) চ্যালেঞ্জ এখনও গ্রহণ করতে পারল না বিজেপি (BJP)। সময়ের হিসেব বলছে তিন সপ্তাহ মানে প্রায় ৫০০ ঘণ্টা পেরিয়ে গেছে। কিন্তু শ্বেতপত্র কই, প্রশ্ন তুলে নরেন্দ্র মোদি সরকারকে (Narendra Modi Government) মোক্ষম খোঁচা অভিষেকের।

একের পর এক দিন ঘণ্টা মিনিট কেটে যাচ্ছে। তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের চ্যালেঞ্জ গ্রহণ করতে না পারায় মোদি গ্যারান্টির অন্তঃসারশূন্যতা স্পষ্ট হয়ে গেছে বাংলার মানুষের কাছে। বৃহস্পতিবার ফের সেই প্রসঙ্গ তুলে ধরে ভারতীয় জনতা পার্টিকে তুলেধনা করলেন অভিষেক। এক্স হ্যান্ডেলে অভিষেক লেখেন, ‘ ২১দিন, ৫০০+ ঘণ্টা, ৩০০০৯+ মিনিট পেরিয়ে গেলেও এখনও নীরব বিজেপি। আরও বিভ্রান্তিকর জুমলা ঘোষণা করার পরিবর্তে, ‘গ্যারান্টর’ বিজেপি ২০২১ সালে বাংলায় পরাজয়ের পরে MGNREGA এবং AWAS PLUS এর শ্বেতপত্র প্রকাশ করুক।’

লোকসভা নির্বাচনের প্রচারে বাংলায় পরিযায়ী নেতাদের আগমন ঘটতে শুরু করেছে। কিন্তু এরা যে পশ্চিমবঙ্গের মানুষের উন্নয়ন চায়না সেটা তাদের আচরণে স্পষ্ট। মনরেগা ও আবাস যোজনায় কেন্দ্র কত টাকা দিয়েছে বাংলাকে তার শ্বেতপত্র প্রকাশ করার চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন ডায়মন্ড হারবারের সাংসদ। কিন্তু এখনও পর্যন্ত উত্তর দিতে পারেনি গেরুয়া শিবির। অভিষেক বলেছিলেন ২০২১ সালে বাংলায় পরাজিত হওয়ার পরে কেন্দ্র বাংলাকে মনরেগা ও আবাস যোজনায় ১০ পয়সা দিয়েছে কোনও বিজেপি নেতা দেখাতে পারে, রাজনীতি ছেড়ে দেব। বাংলার বিরুদ্ধে কেন্দ্রের বঞ্চনার অভিযোগ তুলে গর্জন করে অভিষেক বলেন, বাংলার সব টাকা বন্ধ করে রেখেছে বিজেপি। বঙ্গের বিজেপি (BJP) নেতারাই টাকা আটকে রাখতে বলেছেন। বিজেপির বহিরাগত নেতারা বাংলা বিরোধী। বাংলাকে লাঞ্ছিত, শেষিত করে রেখেছে। তথ্য দিয়ে জানান, মোদি বলেছেন ৪২ হাজার কোটি টাকা আবাসের জন্য দিয়েছেন। অথচ ১৪ ডিসেম্বর ২২ রাজ্য সরকার লিখেছিল আবাসের টাকা দেওয়া হয়নি। এর পরেই সরাসরি নরেন্দ্র মোদিকে চ্যালেঞ্জ ছুড়ে অভিষেক বলেন, “বাংলাকে কত টাকা দিয়েছে, শ্বেতপত্র প্রকাশ করুক বিজেপি।“ তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের কথায়, “কেন্দ্র টাকা দিলে তো ব্যাঙ্কে দিয়েছে, তার ডিটেলস দিক। কত টাকা দিয়েছেন মোদি বাবু, তার রিলিজ অর্ডার দিন”। কিন্তু এখনও পর্যন্ত অভিষেকের চ্যালেঞ্জ গ্রহণ করতে পারল না বিজেপি।

Previous articleএকজনের হাতে রক্ত অন্যজন দেশের লজ্জা: একতিরে ২ বিজেপি প্রার্থীকে বিঁধলেন মমতা
Next articleগণ ছুটিতে পাইলটরা, ভিস্তারা এয়ারলাইন্সের একাধিক উড়ান বাতিলে সমস্যায় যাত্রীরা