উত্তরবঙ্গে ঝড়ে ক্ষতিগ্রস্তদের সাহায্য করতে চায় রাজ্য, কমিশনকে চিঠি মুখ্যসচিবের

প্রাকৃতিক বিপর্যয় তো আর আগে থেকে বলে আসে না। আর চৈত্র বৈশাখে বাংলার বুকে এই ধরনের দুর্যোগের আশঙ্কা থেকেই যায়। তাই অসহায় মানুষের পাশে দাঁড়াতে প্রতিশ্রুতি দিয়েছে রাজ্য সরকার (Government of West Bengal)।

জলপাইগুড়িতে মিনি টর্নেডোর (Mini Tarnado in Jalpaiguri) জেরে ক্ষতিগ্রস্ত অসংখ্য পরিবার। গত ৩১ মার্চ বিকেলে তিন মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড জলপাইগুড়ি -ময়নাগুড়ির বিস্তীর্ণ এলাকা। গভীর রাতেই হাসপাতালে আহতদের পাশে দাঁড়ান মুখ্যমন্ত্রী (CM)। ত্রাণ শিবিরে গিয়ে দুর্গতদের সাহায্যের আশ্বাস দেন। সেইমতো ক্ষতিগ্রস্তদের আর্থিক সাহায্য করতে এবার নির্বাচন কমিশনকে (Election Commission of India) চিঠি লিখলেন মুখ্যসচিব(CS)।

লোকসভা নির্বাচনের দিন ঘোষণা হওয়া থেকেই আদর্শ আচরণ বিধি চালু হয়ে গেছে। তাই এই মুহূর্তে কোনও ধরণের আর্থিক লেনদেন করতে গেলে তার যথেষ্ট হিসেব কমিশনকে দেখাতে হবে। কিন্তু প্রাকৃতিক বিপর্যয় তো আর আগে থেকে বলে আসে না। আর চৈত্র বৈশাখে বাংলার বুকে এই ধরনের দুর্যোগের আশঙ্কা থেকেই যায়। তাই অসহায় মানুষের পাশে দাঁড়াতে প্রতিশ্রুতি দিয়েছে রাজ্য সরকার (Government of West Bengal)। তা পালন করতেই এবার নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করলেন মুখ্যসচিব বিপি গোপালিকা (BP Gopalika)।আচমকা ঘূর্ণিঝড়ের দাপটে লন্ডভন্ড হয়ে গিয়েছে জলপাইগুড়ির (Jalpaiguri) বিস্তীর্ণ এলাকা। ময়নাগুড়ির বার্নিশ গ্রামে সমস্ত বাড়িঘর ধুলিস্যাৎ হয়ে গিয়েছে। ৩১ মার্চ অর্থাৎ রবিবার রাতেই বাগডোগরা পৌঁছে সেখান থেকে সোজা হাসপাতালে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিমানবন্দরের বাইরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রী বলেন প্রশাসনের তরফে দুর্গতদের সব রকম ভাবে সাহায্য করা হবে। দুর্গতদের যে ক্ষতি হয়েছে তা প্রশাসনের তরফে দেখে নেওয়া হবে বলে হাসপাতালেই আশ্বাস দিয়েছিলেন মমতা। এবার সেই নির্দেশ কার্যকরী করতে তৎপর নবান্ন।

Previous articleওয়াটগঞ্জ খুনের কিনারা, গ্রেফতার মৃতার দেওর!
Next articleবাম-কংগ্রেসের জন্যই ভেস্তে গিয়েছে জোট, দাবি নওশাদের! একলা চলার পথে আইএসএফ