মোদির ১৫ লাখ জুমলাকে এবার কটাক্ষ খোদ দিলীপ ঘোষের! বিরোধীদের নতুন হাতিয়ার

২০১৪ সালে লোকসভা ভোটের আগে নরেন্দ্র মোদির সবচেয়ে বড় ‘গ্যারান্টি’ ছিল প্রত্যেক দেশবাসীর ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকবে ১৫ লক্ষ টাকা! কিন্তু কীভাবে? সেই সময় মোদি জানিয়েছিলেন, বিজেপি ক্ষমতায় এলে বিদেশের ব্যাঙ্কে গচ্ছিত ‘কালো ধন’ ফিরিয়ে এনে দেশবাসীকে বিলিয়ে দেবেন! কিন্তু মোদির সেই ” ছিল ‘জিরো ওয়ারেন্টি’! ১৫ লাখের ভাঁওতা বাজি দিয়ে প্রধানমন্ত্রী হওয়ার পর সে কথা অবশ্য তাঁর আর মনে নেই।

এবার আবার নয়া জুমলা! লোকসভা ভোটের মুখে মোদির গলায় শোনা যাচ্ছে নতুন ‘গ্যারান্টি’র। এবার বলছেন, ইডির বাজেয়াপ্ত টাকা তিনি মানুষের অ্যাকাউন্টে ভাগ করে দেবেন। আর যেই না মোদি এমন গ্যারান্টি দিলেন, ওমনি তৃণমূল সহ বিরোধীরা তাঁকে ১৫ লক্ষ টাকার জুমলার কথা মনে করিয়ে দিল।তবে শুধু বিরোধীরা নয়, মোদির জুমলাবাজি এবার বিস্ফোরক বিজেপি নেতা খোদ দিলীপ ঘোষ। বিরোধীদের সুরে সুর মেলালেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি তথা বর্ধমান দুর্গাপুর কেন্দ্রের প্রার্থী দিলীপবাবু। কটাক্ষ ছুড়ে দিলেন স্বয়ং প্রধানমন্ত্রীর দিকে। এ প্রসঙ্গে মুচকি হেসে ব্যাঙ্গের সুরে দিলীপ ঘোষ বলেন, “১৫ লক্ষ টাকার অপেক্ষা করে অনেকে তো উপরে চলে গেল! আমরা ১৫ কোটি টাকার কথা বলছি।” কোন ১৫ কোটির কথা বলছেন? সেই উত্তর অবশ্য দেননি মেদিনীপুরের বিদায়ী বিজেপি সাংসদ।

নজরে নির্বাচন ২০২৪: আজও উত্তরবঙ্গে জোড়া সভা মমতার

প্রধানমন্ত্রী মোদির ১৫ লাখ জুমলা নিয়ে দিলীপ ঘোষের এই কটাক্ষ বিরোধীদের বক্তব্যকে আরও মজবুত করবে। তাঁর কটাক্ষের পর প্রধানমন্ত্রীকে নতুন উদ্যমে আক্রমণ করেছে রাজ্যের শাসকদল। রাজ্যের মন্ত্রী তথা বর্ষীয়ান তৃণমূল নেতা স্বপন দেবনাথ বলেন, ‘উনি ঠিকই বলেছেন। প্রধানমন্ত্রী যে মিথ্যা প্রতিশ্রুতি দেন, সেটা দেরিতে হলেও তিনি বুঝেছেন।’

Previous articleব্রাত্যকে সরানোর সুপারিশের পাল্টা জবাব, রাজভবনের রিপোর্ট কার্ডের কড়া উত্তর রাজ্যের
Next articleআজ থেকেই ভোটগ্রহণ! কাদের জন্য প্রযোজ্য এই নিয়ম