বাংলায় ফের ডেইলি প্যাসেঞ্জার মোদি! ১৪ দিনে ১৪ সভা, কলকাতায় রোড-শো

অধীর চৌধুরীর বহরমপুরেও মোদির সভার আয়োজনের পরিকল্পনা রয়েছে বিজেপির রাজ্য ও দিল্লি নেতৃত্বের।

একেবারে একুশের বিধানসভা নির্বাচনের ছবিটাই ফুটে উঠছে। সেবার ২০০ আসনের বুলি আওড়ে বাংলায় কার্যত ডেইলি প্যাসেঞ্জার হয়েছিলেন নরেন্দ্র মোদি-অমিত শাহরা। কিন্তু রাজ্যের মানুষ তাঁদের আবেদনে সাড়া দেননি, বরং বাংলা তার নিজের মেয়েকেই চেয়েছিল। তারপর থেকে মোদিকে এই তিন বছর আর বাংলায় দেখা যায়নি।

লোকসভা নির্বাচনের আগে ফের ভোট পাখির ভূমিকায় মোদি। ফের ডেইলি প্যাসেঞ্জার। লোকসভা নির্বাচন ঘোষণার আগেই বাংলায় পাঁচটি জনসভা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সরকারি কর্মসূচির পাশাপাশি রাজনৈতিক সভা করে গিয়েছেন। আর এবার, লোকসভা ভোটের মূল পর্বের প্রচারের জন্য বাংলায় ১৪দিন আসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ওই ১৪দিনে ১৪টি সভা হবে। সঙ্গে কলকাতায় একটি রোড-শো, বিজেপি সূত্রে অন্তত তেমনটাই জানা যাচ্ছে।

গতকাল, বৃহস্পতিবার উত্তরবঙ্গের কোচবিহারে প্রথম সভাটি করেছেন মোদি। রাসমেলা ময়দানে কোচবিহারের প্রার্থী নিশীথ প্রামাণিক ও আলিপুরদুয়ারের মনোজ টিগার সমর্থনে সেই সভা হয়েছে। গত লোকসভা ভোটে উত্তরবঙ্গে সবচেয়ে বেশি সংখ্যক আসনে জিতেছিল বিজেপি। দার্জিলিং থেকে শুরু করে মালদহ উত্তর পর্যন্ত সবকটি (৭টি) লোকসভাতেই জিতেছিল বিজেপি। এবারও প্রধানমন্ত্রীর সভা প্রথম তিন দফার জন্য উত্তরে পর্যাপ্ত সংখ্যায় হবে বলেই জানা যাচ্ছে। তিন দফার মধ্যে অন্তত চার থেকে পাঁচটি সভা হতে পারে উত্তরবঙ্গে। অধীর চৌধুরীর বহরমপুরেও মোদির সভার আয়োজনের পরিকল্পনা রয়েছে বিজেপির রাজ্য ও দিল্লি নেতৃত্বের।

সপ্তম তথা শেষ দফায় কলকাতা ও দুই চব্বিশ পরগনায় ভোট রয়েছে। যেখানে উত্তর কলকাতা ও উত্তর চব্বিশ পরগনাকে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। বিজেপি জোর দিতে চাইছে ব্যারাকপুর, দমদম, বারাসত, বনগাঁ ও উত্তর কলকাতা আসনে। উত্তর কলকাতায় বিজেপি প্রার্থী তাপস রায়। উত্তর কলকাতায় বরাবরই তাপস রায়ের গ্রহণযোগ্যতা ও প্রভাব রয়েছে। এই আসনের জন্য প্রধানমন্ত্রী হয়তো কোনও সভা করবেন না। সিঁথির মোড় থেকে প্রায় ১০ কিলোমিটার রোড-শো করতে পারেন মোদি।

 

Previous articleআজ থেকেই ভোটগ্রহণ! কাদের জন্য প্রযোজ্য এই নিয়ম
Next articleরেপো রেট অপরিবর্তিত, EMI নিয়ে স্বস্তির খবর শোনাতে ব্যর্থ RBI