কার্টুন দিয়ে BJP-EC গোপন আঁতাঁতকে চূড়ান্ত ব্যাঙ্গ জহরের, পোস্ট শেয়ার কুণালের

হাতে যত এজেন্সি আছে, সব দিয়েই বিরোধীদের বোল্ড আউট করার চেষ্টা করছে কেন্দ্রের বিজেপি সরকার। তার জন্য কোনও নিয়ম-নীতি মানছে না। নির্বাচন কমিশন- যার নিরপেক্ষ ভূমিকা থাকা উচিৎ- সেও অ-বিজেপি রাজনৈতিক দলগুলিকে মাঠের বাইরে পাঠাতে আঙুল তুলেই আছে। একটি সর্বভারতীয় হিন্দি দৈনিকে প্রকাশিত কার্টুন পোস্ট (Cartoon Post) করে বিজেপি-নির্বাচন কমিশনের গোপন আঁতাঁতকে চরম ব্যাঙ্গ করলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ জহর সরকার (Jawhar Sarkar)। তাঁর সেই পোস্ট নিজের এক্স হ্যান্ডেলে (X-Handle) শেয়ার করেন তৃণমূল (TMC) রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)।

নিজের এক্স হ্যান্ডেলে ব্যাঙ্গচিত্রটি পোস্ট করে জহর সরকার লেখেন,
“এটা এখন কৌতুকের উর্ধ্বে।
নির্বাচন কমিশনের বাইরে শান্তিপূর্ণ বিক্ষোভের সময় আমাদের সাংসদদের উপর দিল্লি পুলিশের হামলা ও শারীরিক হেনস্থার- এটাই কারণ।“

রাজ্যে নির্বাচন প্রক্রিয়া চলাকালীন বিজেপি নেতাদের প্ররোচনায় কেন্দ্রীয় এজেন্সির অতি সক্রিয়তা, NIA-এর ডিজি এবং এসপিকে বদলের দাবি, সর্বোপরি উত্তরবঙ্গে বিধ্বংসী মিনি টর্নেডো সর্বহারা মানুষদের বাড়ি তৈরির অনুমতি চাইতে সোমবার নির্বাচন কমিশনে যান তৃণমূলের দশ সদস্যের প্রতিনিধিদল। কিন্তু নির্বাচন কমিশনের পক্ষ থেকে কোনও সদুত্তর না পেয়ে নির্বাচন কমিশনের ভবনের বাইরে শান্তিপূর্ণ অবস্থানে বসেন তৃণমূলের পাঁচ সাংসদ-সহ প্রতিনিধিরা। আচমকাই সেখানে দিল্লি পুলিশ এসে তৃণমূলের প্রতিবাদ বন্ধ করার চেষ্টা করে। জোর করে তৃণমল নেতৃত্বকে চ্যাংদোলা করে তোলা হয় প্রিজন ভ্যানে। পায়ে আঘাত লাগা সাংসদ দোলা সেনকেও রেয়াত করেনি পুলিশ (Police)। এর আগেও কেন্দ্রের থেকে প্রাপ্য টাকা আদায়ের দাবিতে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) নেতৃত্বে যখন দিল্লিতে রাজ্যের দাবি পেশ করতে গিয়েছিলেন তৃণমূল নেতৃত্ব, তখনও একই ভাবে স্বরাষ্ট্রমন্ত্রকের পুলিশের হাতে হেনস্থা হতে হয়েছিল। সোমবারও একই ঘটনার পুনরাবৃত্তিতে গর্জে ওঠেন অভিষেক। বিস্ফোরক অভিযোগ করে তিনি বলেন, বিজেপির তল্পিবাহক হিসেবে কাজ করছে কেন্দ্রীয় এজেন্সিগুলি। কেন তাদের বিরুদ্ধে নির্বাচন কমিশন ব্যবস্থা নেবে না? তৃণমূলে সর্বভারতীয় সাধারণ সম্পাদক সাফ জানান, আমাদের অভিযোগ বিজেপির বিরুদ্ধে নয়। নির্বাচন কমিশনের বিরুদ্ধে। কারণ এখন আইনশৃঙ্খলা দেখার দায়িত্ব তাদের। জহর সরকার যে কার্টুন পোস্ট করেন, সেখানেও দেখা যাচ্ছে, একা ব্যাট হতে দাঁড়িয়ে বিরোধীদলগুলির প্রতিনিধি। পিছনে ৩টের জায়গায় প্রচুর উইকেট। বোলারের গায়ে বিজেপির জার্সি। আর হাতে ইডি, সিবিআই, আইটি, এনআইএ-এর বল। আম্পায়ার নির্বাচন কমিশন। তার আঙুল আউট দেওয়ার জন্য প্রস্তুত। অর্থাৎ বিজেপির হাতে কেন্দ্রীয় এজেন্সি। তাদের কাজে লাগিয়ে বিরোধীদের যে কোনও উপায়ে উইকেট ফেলার চেষ্টা করেছে তারা। আর নির্বাচন কমিশন এই ষড়যন্ত্রে গেরুয়া শিবিরের সঙ্গী! একটা কার্টুন দিয়ে বিজেপি-ইসি গোপন আঁতাঁত বুঝিয়ে দিয়েছেন জহর সরকার (Jawhar Sarkar)।




Previous articleরাজ্য বিধানসভায় পিএসির চেয়ারম্যান হচ্ছেন সুমন কাঞ্জিলাল
Next articleমহারাষ্ট্রে চূড়ান্ত আসন রফা, পাওয়ার-উদ্ধবের সঙ্গে ঘোষণা কংগ্রেসের