১৪ গ্যারান্টিই ‘জুমলা’, বিজেপির ‘সংকল্প-পত্র’কে আক্রমণ তৃণমূলের

নারীর উন্নয়ন নিয়ে বিজেপির যে দাবি, তার পাল্টা মন্ত্রী শশী পাঁজার বলেন, নারীর সম্ভ্রম নিয়ে সবথেকে বেশি ছিনিমিনি খেলা হয়েছে বিজেপির সময়ে

বিজেপির নির্বাচনী ইস্তেহারে যে দাবি করা হয়েছে তার প্রতি ক্ষেত্রেই যে দেশের মানুষের সঙ্গে প্রতারণা করা হয়েছে, ইস্যুর ভিত্তিতে তুলে ধরা হল তৃণমূলের পক্ষ থেকে। তৃণমূল নেতৃত্বের দাবি বিগত ১০ বছর ধরে কোনও প্রতিশ্রুতি পূরণ করেনি যে রাজনৈতিক দল, তাদের পরবর্তী প্রতিশ্রুতির কোনও নির্ভরযোগ্যতা নেই বলেই দাবি করা হয়। উন্নয়ন থেকে দুর্নীতি – কোনও ক্ষেত্রেই নিজেদের দেওয়া প্রতিশ্রুতি রাখতে পারেনি বিজেপি, দাবি রাজ্যের মন্ত্রী শশী পাঁজার।

লোকসভা নির্বাচন ঘোষণা হওয়ার পর থেকেই বিজেপির নির্বাচনী ইস্তেহার নিয়ে উৎসাহ ছিল দলের কর্মীদেরও। তবে রাজ্যের মন্ত্রী শশী পাঁজার দাবি, বিজেপির নির্বাচনী ইস্তেহারে স্পষ্ট মোদির গ্যারান্টি চূড়ান্ত অসফল। নারীর উন্নয়ন নিয়ে বিজেপির যে দাবি, তার পাল্টা মন্ত্রী শশী পাঁজার বলেন, নারীর সম্ভ্রম নিয়ে সবথেকে বেশি ছিনিমিনি খেলা হয়েছে বিজেপির সময়ে। যুব সম্প্রদায়ের উন্নয়নের কথা বলা হলেও কর্মসংস্থানের কোনও দিশা না দেখিয়ে নিজেদের জুমলা পত্রের প্রমাণ রেখেছে।

অন্যদিকে যে দুর্নীতি নিয়ে ইস্তেহার প্রকাশে এসে প্রধানমন্ত্রী চড়া সুরে আওয়াজ তোলেন সেই দল কীভাবে দুর্নীতি ও দুর্নীতির সঙ্গে যুক্ত নেতাদের আশ্রয় তা স্পষ্ট করে দেন মন্ত্রী শশী পাঁজা। উদাহরণ তুলে ধরা হয় নারায়ণ রানে থেকে হিমন্ত বিশ্বশর্মার। বিজেপির ইস্তেহারের বেশ কয়েকটি ইস্যুকে এভাবেই তুলে ধরে তৃণমূলের পক্ষ থেকে দাবি করা হয় মোদির গ্যারান্টি কতটা জিরো ওয়ারান্টি। মন্ত্রী শশী পাঁজা দাবি করেন যে ১৪টি গ্যারান্টির উল্লেখ ইস্তেহারে রয়েছে তার সবকটিরই বিরোধিতা করা সম্ভব।

 

Previous articleসলমনের বাড়িতে গুলি চালানোর দায় স্বীকার! ফের হুমকি বিষ্ণোই গ্যাংয়ের
Next articleবন্ধ ইজরায়েলের উড়ান, ঘোষণা এয়ার ইন্ডিয়ার