কানহাইয়াকে টিকিট! কোন আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন কংগ্রেস প্রার্থী?

লোকসভা ভোটের (Loksabha Election) মুখে দিল্লির আরও (Delhi) দুই আসনে প্রার্থী ঘোষণা করল কংগ্রেস (Congress)। সূত্রের খবর, ভারতের রাজধানী শহরে হাত শিবিরের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন কানহাইয়া কুমার (Kanhaiya Kumar)। উত্তর-পূর্ব দিল্লি আসন থেকে টিকিট দেওয়া হয়েছে কানহাইয়াকে। তাঁর বিরুদ্ধে প্রার্থী বিজেপির মনোজ তিওয়ারি (Manoj Tiwary)। পাশাপাশি রবিবারই পাঞ্জাবের (Punjab) কয়েকটি আসনেও প্রার্থীর নামও ঘোষণা করেছে কংগ্রেস। তার মধ্যে অন্যতম পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নির নাম। রবিবার ১০ জন লোকসভা প্রার্থীর নাম ঘোষণার পাশাপাশি ওড়িশায় বিধানসভা নির্বাচনের প্রার্থী তালিকাও ঘোষণা করেছে কংগ্রেস।

এদিকে আসনরফার পর স্পষ্ট দিল্লির তিনটি কেন্দ্রে লড়বে কংগ্রেস। জানা গিয়েছে, চাঁদনি চক থেকে জে পি আগরওয়াল এবং উত্তর পশ্চিম দিল্লি থেকে সাংসদ উদিত রাজকে প্রার্থী করেছে কংগ্রেস। তবে দিল্লিতে আসনরফা হলেও পাঞ্জাবে একলা চলো নীতি নিয়েছে আম আদমি পার্টি। আর সেকারণেই কংগ্রেস সবকটি আসনে প্রার্থী দেবে বলেই অনুমান। রবিবার সেরাজ্যের ৬টি আসনে প্রার্থীর নাম ঘোষণা করেছে কংগ্রেস। তার মধ্যে অন্যতম, জলন্ধর থেকে পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি। এছাড়াও অমৃতসরে গুরজিৎ সিং অজলা এবং ফতেগড় সাহিব থেকে অমর সিংকে লোকসভা নির্বাচনের টিকিট দেওয়া হয়েছে।

পাশাপাশি কৃষক ভোট টানতে টিকিট দেওয়া হয়েছে অল ইন্ডিয়া কিসান উইংয়ের প্রধান সুখপাল সিং খায়রাকে। এছাড়াও আপ ছেড়ে কংগ্রেসে যোগ দেওয়া ধারভীর গান্ধী পাটিয়ালা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে খবর।

 

Previous articleToday’s market price: আজকের বাজারদর
Next articleভোটের মুখে উড়েছে ঘুম! কংগ্রেসের মহিলা মন্ত্রীকে মদ খাওয়ার পরামর্শ দিয়ে বিতর্কে বিজেপি নেতা