কেজরি গ্রেফতার হলে নাড্ডা নয় কেন? নির্বাচনী বন্ড ইস্যু তুলে তোপ অভিষেকের

দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ নেতা অরবিন্দ কেজরিওয়াল গ্রেফতার হলে বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডাকে (JP Nadda) গ্রেফতার করা হল না কেন? বৃহস্পতিবার, কাটোয়ায় দলের অভ্যন্তরীণ বৈঠকের পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তোপ দাগলেন তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তাঁর কথায়, যে লিকার দুর্নীতিতে ১০০ কোটি টাকার কথা বলা হচ্ছে তার মধ্যে ৫৫ কোটি টাকা গিয়েছে বিজেপির ফান্ডে। অরবিন্দ কেজরিওয়াল যদি এই ইস্যুতে গ্রেফতার হন, তবে বিজেপির সর্বভারতীয় সভাপতিকে কেন গ্রেফতার করা হবে না? তিনি বলেন, “অনেকে বলছেন অ্যাকাউন্টে টাকা গিয়েছে। কিন্তু সেটা না করে তো চেকেও টাকা দিতে পারা যায়।“ এদিন পূর্ব বর্ধমানের কালনায় দলীয় অভ্যন্তরীণ বৈঠক করেন অভিষেক। দু-ঘণ্টার এই বৈঠক শেষে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি।

ধৃত সুজয়কৃষ্ণ ভদ্রের গলার আওয়াজ একজনের সঙ্গে মিলে যাওয়ায় তা নিয়ে প্রশ্ন করলে অভিষেক বলেন, যা বলার যা জানানোর ইডি আদালতে জানাক। তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদক প্রশ্ন তোলেন, ভয়েস ক্লিপিং যার সঙ্গে পাওয়া গিয়েছে তাঁকে কি গ্রেফতার করেছে ইডি? তা তো করেনি। কোনও দাবি থাকলে আদালতকে বলুক না। মনে রাখবেন আমিও সুপ্রিম কোর্টে লড়ছি। আমাকে আটকেছে বলে এদিকে সুপ্রিম কোর্টের কাছে ক্ষমা চাইতে হয়েছে।

মুর্শিদাবাদের ঘটনা নিয়ে অধীর চৌধুরীর প্রসঙ্গ উঠলে তিনি বলেন, এসবই হতাশার বহিঃপ্রকাশ। থানায় ঢুকে অগ্নিমিত্রা পালের পুলিশ অফিসারদের উপর তাণ্ডব চালানো নিয়ে অভিষেকের (Abhishek Banerjee) প্রতিক্রিয়া- এসবই হতাশার বহিঃপ্রকাশ। বিজেপি বুঝতে পারছে তাদের পায়ের তলা থেকে মাটি সরে যাচ্ছে। তাই শেষ মুহূর্তে এইসব করছে।

এদিনের বৈঠক নিয়ে তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদক প্রতিক্রিয়া, “বর্ধমান পূর্বে আমাদের ফল আগের থেকে ভালো হবে।“ এই লোকসভার সাতটি বিধানসভাতেই ভালো ফল করবে তৃণমূল কংগ্রেস। সূত্রের খবর, বৈঠকে অভিষেক বলেন, বর্ধমান, দুর্গাপুর ও বর্ধমান পূর্ব- এ দুটি লোকসভা আসনে এবার তৃণমূল জিতবে। দলের নেতা-নেত্রীদের ও সাংগঠনিক পদাধিকারীদের সকলকে একসঙ্গে কাজ করার নির্দেশ দেন অভিষেক। কয়েকটি জায়গা নিয়ে বিশেষভাবে নজর রাখতে বলেছেন এবং পারস্পরিক সহযোগিতার মধ্যে দিয়েই এই নির্বাচনে কাজ করতে বলা হয়েছে।




Previous articleবিজেপির গৈরিকীকরণের নির্লজ্জ প্রকাশ! দূরদর্শনের লোগোর রং-ও গেরুয়া
Next articleরাত পোহালেই উত্তরের ৩ কেন্দ্রে ভোট! একনজরে ভোটচিত্র