রাজ্যে সিপিএম-কংগ্রেস ‘ভোট কাটুয়া’! বিজেপির সুবিধা করছে: বিস্ফোরক মমতা

বাংলায় সিপিএম-কংগ্রেসের (CPIM-CONGRESS) জোটকে ধুয়ে দিলেন তিনি। একই সঙ্গে জানালেন, ভোট ভাগাভাগিতে সুবিধে হবে বিজেপিরই

বাংলায় বিজেপির বিরুদ্ধে একাই লড়ছে তৃণমূল (TMC)। আগেই সে কথা স্পষ্ট করে দিয়েছিলেন দলের সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandyopadhyay)। রবিবার বালুরঘাটে দলীয় প্রার্থী বিপ্লব মিত্রের সমর্থনে প্রচারসভা থেকে বাংলায় সিপিএম-কংগ্রেসের (CPIM-CONGRESS) জোটকে ধুয়ে দিলেন তিনি। একই সঙ্গে জানালেন, ভোট ভাগাভাগিতে সুবিধে হবে বিজেপিরই (BJP)। সিপিএম নিজেই ফ্রন্ট-সঙ্গী ফরওয়ার্ড ব্লককে ভোট না দিয়ে বিজেপিকে ভোট দেওয়ার আবেদন জানাচ্ছে বলে বিস্ফোরক অভিযোগ করেন মমতা।

তীব্র কটাক্ষ করে মমতা বলেন, “বাংলায় সব জোটুবাবুরা তৈরি হয়েছে ৷ বিজেপির বিরুদ্ধে সবসময় একটাই পার্টি লড়ছে তৃণমূল৷ সিপিএম ও কংগ্রেস (CPIM-CONGRESS) নিজেরাই নিজেদের কাছে বরেণ্য৷ মানুষ তাঁদের বিশ্বাস করে না।”

বাংলায় কোনও জোট নেই, এদিন সভামঞ্চ থেকে ফের স্পষ্ট করে দিয়েছেন তৃণমূল সভানেত্রী। তিনি প্রশ্ন তোলেন, “১০০দিনের টাকা নিয়ে কংগ্রেস বা সিপিএম একবারও মুখ খুলেছে? শুধু মমতাকে গালাগালি দিলে চলবে? জোট আমি তৈরি করেছিলাম। ভবিষ্যতে আমিই কেন্দ্রে জোটকে নেতৃত্ব দেব৷ তবে আমি বাংলার সিপিএম ও কংগ্রেসকে বিশ্বাস করি না৷ এটা বিজেপির প্ল্যান৷ সিপিএম ও কংগ্রেস ভোট কাটুয়া৷ যাতে তৃণমূলের ভোট কমে৷ কারণ ওরা জানে সংসদে একমাত্র তৃণমূলই বিজেপির বিরুদ্ধে সরব হয় ৷”

বিস্ফোরক অভিযোগ করে মমতা বলেন, “জলপাইগুড়িতে সিপিএম বাড়ি বাড়ি গিয়ে বলছে ফরওয়ার্ড ব্লককে ভোট না দিয়ে বিজেপিকে ভোট দিন। কংগ্রেস ভোট ভাগ করার জন্য দেখে দেখে দাঁড়িয়েছে। ভোট ভাগাভাগি হলে সুবিধে হবে বিজেপির। তাদের সুবিধে করতে দেবেন না। বাংলায় একটাও বুথ দখল করতে দেব না। বাংলায় সিপিএম, কংগ্রেসকে একটা ভোটও নয়।”

সতর্ক করে তৃণমূল সভানেত্রী বলেন, “মানুষের আর কোনও ক্ষমতা থাকবে না, স্বাধীনতা থাকবে না এরা ক্ষমতায় এলে। এই নির্বাচনকে গুরুত্ব দিন। বিজেপির আসন কমলে দিল্লি থেকে বিজেপি বিদায় নেবে।’’

Previous articleরোহিতের কথায় নড়েচড়ে বসল বিসিসিআই, বদল আসতে পারে নিয়মে
Next articleতুষারপাতে বিপর্যস্ত হিমাচল, জলের তোড়ে ভেসে গেল সেতু!