রোহিতের কথায় নড়েচড়ে বসল বিসিসিআই, বদল আসতে পারে নিয়মে

এই নিয়ে মুখ খুলেছেন আইপিএলের গর্ভনিং বডির চেয়ারম্যান অরুণ ধুমাল।

রোহিত শর্মার কথায় এবার নড়েচড়ে বসল ভারতীয় ক্রিকেট বোর্ড। সম্প্রতি এক সাক্ষাৎকারে আইপিএল -এর ইমপ্যাক্ট প্লেয়ার খেলানোর নিয়ম নিয়ে মুখ খুলেছিলেন ভারত অধিনায়ক। রোহিত শর্মা সরাসরি আপত্তি জানিয়েছিলেন এই নিয়ম নিয়ে।এবার তাঁর মন্তব্য নিয়ে নড়েচড়ে বসল বিসিসিআই কর্তাও।জানালেন বদল আসতে পারে এই নিয়মে।

এই নিয়ে মুখ খুলেছেন আইপিএলের গর্ভনিং বডির চেয়ারম্যান অরুণ ধুমাল। তিনি বিসিসিআইয়ের কোষাধ্যক্ষের পদেও আছেন। এই নিয়ে অরুণ ধুমাল বলেন, “রোহিত যখন এরকম মন্তব্য করেছে, তখন আমরাও বিষয়টা ভেবে দেখব। এই বিষয়ের সঙ্গে যুক্ত সকলের সঙ্গে কথা বলে আমরা একটা সিদ্ধান্ত নেব। একটা নিয়মের অনেক ভালো-মন্দ দিক থাকতে পারে। এই মরশুম শেষ হলেই আমরা এই নিয়ে আলোচনা শুরু করব। এই নিয়ম নিয়ে আমাদের কোনও গোঁড়ামি নেই।”

সম্প্রতি রোহিত একটি পডকাস্টে বলেছিলেন, “আমি ইমপ্যাক্ট প্লেয়ার নিয়মের একেবারেই ভক্ত নই। এই নিয়মে অলরাউন্ডারদের উন্নতি বাধা পাচ্ছে। কারণ ক্রিকেটটা এগারো জনের খেলা, বারো জনের নয়। আমি জানি না এই নিয়ে কী করা যায়, তবে আমি একেবারেই এর ভক্ত নই।”

গত মরশুম থেকে আইপিএল-এ শুরু হয়েছে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম। প্রতিটি দলই জেতার জন্য নিজেদের সুবিধা মতো ‘ইমপ্যাক্ট প্লেয়ার’ খেলায়।যেখানে ইনিংসের মধ্যে বা বিরতিতে একজন ক্রিকেটারকে বসিয়ে অন্য একজনকে নামানোর সুযোগ থাকে। যার ফলে ম্যাচের পরিস্থিতি অনুযায়ী টিমগুলো নিজেদের বোলিং বা ব্যাটিংয়ের শক্তি বাড়াতে পারে।

আরও পড়ুন- সেমিফাইনালের প্রথম লেগের ম্যাচে বাগানের সামনে ওড়িশা, কৃষ্ণা-মরিসিওদের থামানোর মহড়া শুরু হাবাসের

Previous articleরাজস্থানে ট্রাক- গাড়ির ভয়াবহ সংঘর্ষে মৃত ৯!
Next articleরাজ্যে সিপিএম-কংগ্রেস ‘ভোট কাটুয়া’! বিজেপির সুবিধা করছে: বিস্ফোরক মমতা