মুজফ্‌ফর আহমেদ ভবনের পরে শশী পাঁজার বাড়িতে হাজির বিজেপি প্রার্থী তাপস!

কলকাতা উত্তর কেন্দ্রের বিজেপি (BJP) প্রার্থী হয়ে এলাকার কোণা কোণায় ঘুরে বেড়াচ্ছেন বর্ষীয়ান রাজনীতিবিদ তাপস রায় (Taposh Ray)। সোমবার আলিমুদ্দিন স্ট্রিটের মুজফ্‌ফর আহমেদ ভবনে বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুর (Biman Basu) দেখা করার পর বুধবার সকালে তিনি পৌঁছে গেলেন মন্ত্রী শশী পাঁজার (Shashi Panja) বাড়িতে। তাঁর সঙ্গে সৌজন্য বিনিময় ছাড়াও শশীর শ্বশুর প্রয়াত রাজনীতিবিদ অজিত পাঁজার ছবিতে মালা দিয়ে শ্রদ্ধা জানান বিজেপি প্রার্থী।

লোকসভা নির্বাচনের আগেই দলের সঙ্গে মনোমালিন্য। তৃণমূল (TMC) ছেড়ে বিজেপিতে যোগ দেন তাপস রায়। লোকসভায় কলকাতা উত্তর থেকেই তাঁকে প্রার্থী করেছে গেরুয়া শিবির, যেখানকার তৃণমূল প্রার্থী তথা বিদায়ী সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেই মূলত গোলমাল তাপসের। নাম ঘোষণার পর থেকে প্রচারে নেমে পড়েছেন বিজেপি প্রার্থী। এর আগে গত সোমবার বামফ্রন্ট চেয়ারম্যান বিমানের সঙ্গে দেখা করে তাঁর আশীর্বাদ চান তাপস। সংবাদ মাধ্যমকে জানান, “আমি বিমানদার আশীর্বাদ নিলাম। উনি আমাদের রাজ্যের সর্বজ্যেষ্ঠ, সৎ এবং নিষ্ঠাবান রাজনৈতিক নেতা।“ বামেদের ভোট রামে যাওয়ার তত্ত্ব নিয়ে আলোচনার মধ্যেই এদিন সকালে তৃণমূল বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী শশী পাঁজার বাড়িতে পৌঁছে যান কলকাতা উত্তরের বিজেপি প্রার্থী। প্রথমেই প্রয়াত অজিত পাঁজার ছবিতে মাল্যদান করেন। সৌজন্য বিনিময় করেন শশী পাঁজা ও তাঁর পরিবারের সদস্যদের সঙ্গে। সকলের কাছে তাঁকে ভোট দেওয়ার আর্জিও জানান তাপস (Taposh Ray)।

এবিষয়ে শশী জানান, সকালে তিনি যখন অফিসে বৈঠক করছিলেনস সেই সময়ই হঠাৎ তাপস রায় উপস্থিত হন। মন্ত্রীর কথায়, “আমার সঙ্গে কোনও কথা হয়নি। অজিত পাঁজা ওঁর গুরু ছিলেন। তাঁকে শ্রদ্ধা জানিয়েছেন।“ তাপস জানান, “আমার সৌভাগ্য হয়েছিল অজিত পাঁজার সান্নিধ্য পাওয়ার। ১৯৭৯ সাল থেকে এই বাড়িতে আমার যাতায়াত ছিল। জয়া বৌদির স্নেহ-আদর পেয়েছি। বাড়ির সকলের সঙ্গে ভাল সম্পর্ক। তাই অজিত দা প্রণাম করতে এসেছিলাম। শশী পাঁজার সঙ্গে দেখা হল।“

আরও পড়ুন: একই নির্বাচনে দুবার ভোট! কীভাবে আটকাবেন ‘কারচুপি’ হয়রান প্রশাসন

ভোট প্রচারে শাসক-বিরোধী সব দলের কাছে যাচ্ছেন তাপস রায়। এদিন তাঁকে প্রশ্ন করা হয় তিনি কি শশীর কাছেও ভোটপ্রচার করেছেন? জবাবে তাপস জানান, “নিশ্চয়ই। আমার কাজই তো কলকাতা উত্তরের ১৫ লক্ষ মানুষের কাছে যাওয়া।“ একটু থেমে বিজেপি প্রার্থী বলেন, “দুজন বাদে।“ তাঁরা কারা? “সেটা বলব না। বুঝে নিন“- জবাব তাপসের।




Previous articleহাইকোর্টের চাকরি বাতিলের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে রাজ্য
Next articleরামকৃষ্ণ মঠ ও মিশনের সপ্তদশ অধ্যক্ষ গৌতমানন্দ মহারাজ