ক্রিকেটের ঈশ্বরের জন্মদিনে রীতিমতো নস্টালজিক মহারাজ

সেই সঙ্গে ভারতের একাধিক তারকা ক্রিকেটারও সচিনকে জন্মদিনে ভালোবাসা ও শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন।

ভারতীয় ক্রিকেটের ঈশ্বর তিনি। একটু একটু করে বয়স বাড়ছে ক্রিকেটের ঈশ্বরের। আজ তাঁর ৫১তম জন্মদিন। বাইশ গজে তাঁর নামের পাশে রয়েছে ঝুড়ি ভর্তি রান, একাধিক রেকর্ড। মাত্র ১৬ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটের আঙিনায় পা রেখেছিলেন সচিন তেন্ডুলকর। তারপর ২৪ বছর দেশের জার্সিতে চুটিয়ে ক্রিকেট খেলেছেন মাস্টার ব্লাস্টার। বুধ-সকাল থেকে সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং সচিন তেন্ডুলকর। মাস্টার ব্লাস্টারকে জন্মদিনের শুভেচ্ছাবার্তায় ভরিয়ে দিচ্ছেন তাঁর অনুরাগীরা। সেই সঙ্গে ভারতের একাধিক তারকা ক্রিকেটারও সচিনকে জন্মদিনে ভালোবাসা ও শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন।

ইয়ে দোস্তি হাম নেহি তোড়েঙ্গে… এই গানটি দিয়ে একটি ভিডিয়ো ফেসবুকে শেয়ার করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সেই ভিডিয়োতে সচিন ও সৌরভের একসঙ্গে কাটানো প্রচুর ছবি রয়েছে। যা দেখলে ক্রিকেট প্রেমীরা নস্টালজিক হতে বাধ্য।ভারতীয় ক্রিকেট টিমে সচিন-সৌরভের ওপেনিং জুটি এক রূপকথার জন্ম দিয়ে ছিল। দুজনের খেলা ছাড়ার পরও এখনও আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকে সচিন সৌরভের জুটির সেই প্রসঙ্গ। কত ম্যাচ, কত রান, কত রেকর্ড করেছেন এই দুই ব্যাটসম্যান।

একটি ভিডিয়ো শেয়ার করে সচিনকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন যুবরাজ সিং। সচিনের সঙ্গে যুবির বন্ডিং কারও অজানা নয়।সচিন, যুবির সঙ্গে গল্ফ কোর্ট থেকে একটি ছবি দিয়ে মাস্টার ব্লাস্টারকে জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন এস বদ্রীনাথ।ভারতীয় প্রাক্তন তারকা ক্রিকেটার সচিনের সঙ্গে টেস্ট ম্যাচ খেলার একটি পুরনো ছবি শেয়ার করে বার্থডে উইশ করেছেন সুরেশ রায়না।

বিসিসিআইয়ের শুভেচ্ছায় বার্তায় শুধুই পরিসংখ্যা‌ন।ম্যাচ, রান, উইকেট সব কিছুতেই রেকর্ড গড়েছেন মাস্টার ব্লাস্টার। ভারতীয় ক্রিকেট বোর্ড সেই পরিসংখ্যানই তুলে ধরে মাস্টার ব্লাস্টারকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছে বোর্ড।এখনও তিনি অবসরের পর মুম্বইয়ের আইপিএল দলের সঙ্গে যুক্ত রয়েছেন।মুম্বই ইন্ডিয়ান্সের পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় লেখা হয়েছে, ‘হ্যাপি সচিন তেন্ডুলকর ডে, আমাদের মেন্টর আজ ৫১ বছরে পদার্পণ করলেন।’ সচিনের জন্মদিন উপলক্ষ্যে একাধিক ভিডিও পোস্ট করা হয়েছে মুম্বই ইন্ডিয়ান্সের পক্ষ থেকে। আজ তাঁর জন্মদিনে তাঁকে শুভেচ্ছা জানিয়েছে শাহরুখ খানের আইপিএল দল কলকাতা নাইট রাইডার্সও।




Previous articleপ্রয়াত প্রাক্তন তৃণমূল বিধায়ক, শোক প্রকাশ মুখ্যমন্ত্রীর
Next articleদুপুরে খেতে যাওয়ার সময় নন্দীগ্রামে দেবাংশুর বাইক ঘিরে ঠেলাঠেলি বিজেপি কর্মীদের!