একসপ্তাহের মধ্যেই এজেন্সি-বিজেপি-সংবাদ মাধ্যমের চক্রান্ত ফাঁস করব: হাওড়া থেকে হুঙ্কার অভিষেকের

তিনি বলেন, "আমি হাতে তথ্য ছাড়া কথা বলি না। আমার হাতে তথ্য রয়েছে, ঠিক সময়ে নিয়ে আসব। আমি গণৎকার নই, ভবিষ্যৎবাণী করি না।

রাজ্যের ক্ষমতাসীন দলকে কলুসিত করতে বিজেপির সংবাদ মাধ্যমকে প্রভাবিত করার অভিযোগ দীর্ঘদিন ধরেই করেছে বিরোধীরা। এবার তথ্যপ্রমাণ সহ সেই ষড়যন্ত্র ফাঁসের দাবি করলেন তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রীয় এজেন্সির সঙ্গে বিজেপির ষড়যন্ত্রে যুক্ত হয়ে বাংলাকে কীভাবে কলঙ্কিত করেছে সংবাদ মাধ্যম, সেই তথ্য প্রমাণ করার দাবি করেন তিনি। হাওড়ায় রোড শো থেকে তিনি দাবি করেন, “এক সপ্তাহের মধ্যে প্রমাণ করব কীভাবে সংবাদ মাধ্যম, বিজেপি ও কেন্দ্রীয় সরকারের একাংশ বাংলাকে কলুসিত করেছে। বাংলার জনসমক্ষে নিয়ে আসব, কীভাবে এই বিজেপি নেতারা সারা ভারতবর্ষের সামনে চক্রান্ত করে বাংলা মায়ের ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছে।”

সেই সঙ্গে তিনি দাবি করেন তথ্য প্রমাণ ছাড়া কোনও দাবি তিনি করেন না। তিনি বলেন, “আমি হাতে তথ্য ছাড়া কথা বলি না। আমার হাতে তথ্য রয়েছে, ঠিক সময়ে নিয়ে আসব। আমি গণৎকার নই, ভবিষ্যৎবাণী করি না। বাংলা মায়ের একজন সুপুত্র হিসাবে কেউ নিজের রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতে এই মাটিতে যদি কেউ কলুসিত করে,তাকে এক ছটাক জমি ছাড়ব না।”

তবে শুধু বাংলা নয়, গোটা দেশে নিজেদের রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতে লোকসভা নির্বাচনকে প্রভাবিত করা নিয়ে বিজেপির বিরুদ্ধে তোপ দাগেন অভিষেক। লোকসভা নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজেপির জয় নিয়ে সরব হন তিনি। যেখানে রাজ্যের কোনও পঞ্চায়েতের আসন তৃণমূল বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে গেলে প্রবল রাজনৈতিক সমালোচনা শুরু হয়, সেখানে দেশের ভাগ্যনির্ণায়ক নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজেপি জিতলেও সেখানে কোনও সমালোচনার আওয়াজ ওঠে না। বিজেপির একনায়কতান্ত্রিক শাসনকে এভাবেই তীব্র কটাক্ষ অভিষেকের। মধ্যপ্রদেশে কংগ্রেস প্রার্থীকে অপহরণের অভিযোগও করেন তিনি। সেই সঙ্গে বাংলায় বিজেপির প্রার্থী খুঁজে না পাওয়া নিয়েও সুর চড়ান।

সোমবারই মধ্যপ্রদেশের ইন্দোরে কংগ্রেস প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেন। সেই প্রসঙ্গে সম্প্রতি সুরাটে কংগ্রেসের প্রার্থী পদ বাতিল হয়ে গিয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজেপির জয়ের প্রসঙ্গে টেনে আনেন অভিষেক। তিনি বলেন, “এরা বড় বড় ভাসন দেয় বাংলায় গণতন্ত্র নেই। সুরাটে কী হয়েছে? নির্বাচন হচ্ছে না। আপনি আপনার ভোট দিতে পারবেন না। লোকসভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়! কোথায় গুজরাটের সুরাটে, ডবন ইঞ্জিন মডেল। আজ ইন্দোরে কংগ্রেসের যে প্রতিদ্বন্দ্বিতা করছে, সেই ভদ্রলোককে অপহরণ করে প্রায় গাড়িতে তুলে নিয়ে গিয়ে বিজেপিতে জয়েন করিয়েছে। সেখানেও লড়াই হবে না।”

এই প্রসঙ্গেই তিনি দাবি করেন যেভাবে লোকসভা নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ের মধ্যে দিয়ে মানুষের সাংবিধানিক অধিকার খর্ব করছে বিজেপি, ভবিষ্যতে সেভাবেই নির্বাচন তুলে দিয়ে সংবিধান বদলে দেবে বিজেপি।

Previous articleহাসপাতালে চিকিৎসাধীন সোহম: দ্রুত আরোগ্য কামনা মমতা-অভিষেকের, দেখা করলেন অরূপ
Next articleআসছে বৃষ্টি, তবু তাপপ্রবাহ থেকে মুক্তি নেই!