শাহজাহানের পলাতক ভাই সিরাজকে তলব! সন্দেশখালিকাণ্ডে সিবিআইকে রিপোর্ট পেশ NSG-র

সন্দেশখালিতে (Sandeskhali) শেখ শাহজাহানের (Seikh Shahjahan) ডেরায় হানা দিয়েছিল ন্যাশনাল সিকিউরিটি গার্ড বা এনএসজি (NSG)। শেখ শাহজাহানের (Seikh Sahjan) এক ঘনিষ্ঠের বাড়ি থেকে উদ্ধার করা হয় একটি ব্যাগ। সেই সংক্রান্ত বিষয়ে এবার সিবিআইকে রিপোর্ট জমা দিল এনএসজি। তাদের রিপোর্টের ভিত্তিতে তদন্ত করছে কেন্দ্রীয় এজেন্সি। সম্প্রতি, সন্দেশখালিতে অভিযান চালিয়ে একটি অস্ত্রভর্তি ব্যাগ উদ্ধার করেছিল এনএসজি। সেই ব্যাগ তারা সঙ্গে করে নিয়েও যায়। এবার এনএসজি সিবিআইয়ের হাতে সেই সংক্রান্ত রিপোর্ট তুলে দেয় বলে খবর।

এদিকে এনএসজির রিপোর্টের ভিত্তিতে তদন্ত করছে কেন্দ্রীয় এজেন্সি। আর সেকারণেই বাহিনীকে সঙ্গে নিয়ে বুধবার সন্দেশখালির সরবেড়িয়া এলাকায় শাহজাহানদের বাড়ির সামনে যান সিবিআইয়ের একটি দল। সিরাজের বাড়িতে গিয়ে ডাকাডাকি করা হয়। কিন্তু কোনও সাড়া মেলেনি। তালাবন্ধ বাড়ির বাইরে তাই নোটিস সেঁটে দিয়ে এসেছেন গোয়েন্দারা। সিবিআই সূত্রে খবর, ৩ মে, শুক্রবার তলব করা হয়েছে সিরাজকে। গত শুক্রবার সন্দেশখালিতে শাহজাহান ঘনিষ্ঠের বাড়িতে বিস্ফোরক উদ্ধারকারী রোবট নামিয়েছিল এনএসজি। তার পর সেই রহস্যজন বাড়ি থেকে একটি বাজারের ব্যাগ নিয়ে বেরোয় রোবট। তাতে কী ছিল সেই নিয়ে রহস্য বাড়ে। সূত্রের খবর, ওই ব্যাগে দুটি আগ্নেয়াস্ত্র ছিল বলে সিবিআইকে রিপোর্ট দিয়েছে এনএসজি। সেই রিপোর্ট হাতে পেয়ে তদন্ত শুরু করেছে সিবিআই। গত শুক্রবার সন্দেশখালিতে অভিযান চালিয়েছিল সিবিআই। শাহজাহান ঘনিষ্ঠের আত্মীয় আবু তালেব মোল্লার বাড়ি থেকে উদ্ধার করা হয়েছিল বেশ কিছু অস্ত্র। এর পরেই এনএসজিকে খবর দেওয়া হয়। ‘ক্যালিবার’ যন্ত্র নিয়ে এসে দিনভর সন্দেশখালিতে বোমার খোঁজে তল্লাশি চালায় এনএসজি। বেশ কিছু বোমা নিষ্ক্রিয়ও করা হয়।

এদিকে বুধবার সকালে ফের সরবেড়িয়া বাজারে পৌঁছে যান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা। সন্দেশখালিতে শেখ শাহজাহান বাহিনীর বিরুদ্ধে জমি-ভেড়ি দখলের ভুরিভুরি অভিযোগ রয়েছে। সেকারণেই একাধিক অভিযোগের তদন্তে সন্দেশখালিতে সিবিআই। এদিকে বুধবার শাহজাহান শেখের ভাই শেখ সিরাজউদ্দিনকে তলব করেছে সিবিআই আধিকারিকরা। এদিন সকালে কেন্দ্রীয় বাহিনী সঙ্গে নিয়ে সন্দেশখালির সরবেড়িয়া এলাকায় শাহজাহানদের বাড়ির সামনে যান সিবিআইয়ের একটি দল। সিরাজের বাড়িতে গিয়ে সিবিআই আধিকারিকরা ডাকাডাকি শুরু হলেও কোনও সাড়া মেলেনি বলে অভিযোগ। আর সেকারণেই তালাবন্ধ বাড়ির বাইরে নোটিশ সেঁটে দিয়ে এসেছেন গোয়েন্দারা। সিবিআই সূত্রে খবর, ৩ মে, শুক্রবার তলব করা হয়েছে সিরাজকে।

Previous articleতৃণমূল নয় বিজেপিকে ভোট দিন! এবার প্রকাশ্যে দালালি অধীরের
Next articleভোটের আগে উত্তপ্ত মুর্শিদাবাদ, খড়গ্রামে চলল গুলি!