ফের মাধ্যমিকে নজির নরেন্দ্রপুরের! আসল রহস্য জানালেন প্রধান শিক্ষক

মেধাতালিকার (Merit List) প্রথম দশেই জায়গা হবে, এমনটা অনেকেই ভাবেনি। কিন্তু বৃহস্পতিবার সকালে মাধ্যমিকের (Madhyamik) আনুষ্ঠানিক ফল ঘোষণার পরই ফের জয়জয়কার নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের (Narendrapur Ramkrishna Mission)। এদিন প্রথম দশের মেধাতালিকায় রয়েছে মোট ৫৭ জন। তার মধ্যে ছ’জন পড়ুয়াই মিশনের ছাত্র! প্রতিবছরই যে কোনও পরীক্ষা সে মাধ্যমিক হোক বা উচ্চ মাধ্যমিক নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের সাফল্য আকাশছোঁয়া‌। এবারও সেই ধারা বজায় রইল।

মেধাতালিকায় চোখ রাখলে দেখা যাচ্ছে রামকৃষ্ণ মিশনের পড়ুয়াদের মধ্যে তৃতীয় স্থানে রয়েছে নৈর্ঋতরঞ্জন পাল, প্রাপ্ত নম্বর ৬৯১। এরপর ষষ্ঠ স্থানে রয়েছে অলিভ গাইনের নাম, তার প্রাপ্ত নম্বর ৬৮৮। ৬৮৭ নম্বর পেয়ে সপ্তম স্থানে জায়গা করে নিয়েছে আলেখ্য মাইতি। এছাড়া নবম স্থানে যুগ্ম ভাবে রয়েছে ঋত্বিক দত্ত এবং ঋতব্রত নাথ। তাদের প্রাপ্ত নম্বর ৬৮৫ এবং ৬৮৪ নম্বর পেয়ে দশম স্থান পেয়েছে শুভ্রকান্তি জানা। তবে প্রত্যেকেই জানিয়েছে, পরীক্ষায় আশানুরূপ ফল হলেও তাদের নাম যে একেবারে প্রথমদিকে আসবে তা ভাবতে পারেনি। তবে আগামীদিনে কৃতীদের মধ্যে কেউ চিকিৎসক, ইঞ্জিনিয়ার ও আমলা হওয়ার স্বপ্ন দেখে।


তবে এই পুরো সাফল্যের জন্য মিশনের সকল শিক্ষককেই ধন্যবাদ জানিয়েছেন কৃতীরা। প্রধান শিক্ষক স্বামী ইষ্টেশানন্দ জানান, ছাত্রদের মোবাইল ব্যবহারে কড়া নিষেধাজ্ঞা যেমন একদিকে পরীক্ষার্থীদের জন্য ভালো ঠিক তেমনই সাফল্যের নেপথ্যে রয়েছে হস্টেলের নিয়মানুবর্তিতা ও শৃঙ্খলা।

Previous articleলড়াকু মহুয়াকে নিয়ে বিজেপির জ্বালা! কৃষ্ণনগরে দলীয় প্রার্থীকে জেতানোর আবেদন মমতার
Next articleগুজরাতের বিরুদ্ধে নামার আগে বিশেষ পরীক্ষায় কোহলি, করলেন কি পাশ?