পুঞ্চে বায়ুসেনার গাড়িতে হামলায় শহিদ জওয়ান! জঙ্গিদের খোঁজে চলছে জোর তল্লাশি 

ভোটের আবহেই ফের জঙ্গি হামলা কাশ্মীরে (Jammu and Kashmir)! শনিবার জম্মু-কাশ্মীরের পুঞ্চের (Poonch) সুরানকোটে ভারতীয় বায়ুসেনার কনভয় লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালায় সন্দেহভাজন জঙ্গিরা। তাতে শহিদ হন এক বায়ুসেনা আধিকারিক, আহত হয়েছেন কমপক্ষে পাঁচ জন। সূত্রের খবর, আহতদের মধ্যে একজন এয়ারম্যানের অবস্থা আশঙ্কাজনক। বায়ুসেনার তরফে খবর, বর্তমানে ঘটনাস্থল ঘিরে রেখেছে রাষ্ট্রীয় রাইফেল ইউনিট। জোরকদমে চলছে সন্দেহভাজন জঙ্গিদের খোঁজ। জঙ্গি মোকাবিলায় পাঠানো হয়েছে অতিরিক্ত বাহিনী। চলতি বছর এই প্রথম এত বড় মাপের জঙ্গিহানার সাক্ষী কাশ্মীর।
সেনা সূত্রে খবর, সুরানকোটে এলাকা থেকে সেনাই টপে আসছিল ভারতীয় বায়ুসেনার কনভয়। এরপরই শাহসিতারের কাছে কনভয়ের গাড়ি লক্ষ্য করে রাস্তার দু’পাশ থেকে গুলিবৃষ্টি শুরু হয়। ঘটনাস্থলের ভিডিয়ো ফুটেজে দেখা গিয়েছে, বায়ুসেনার কনভয়ের গাড়ির উইন্ডশিল্ড বুলেটে ঝাঁঝরা হয়ে গিয়েছে। অনন্তনাগ-রাজৌরি লোকসভা কেন্দ্রে ভোট ২৫ মে, তার আগেই জঙ্গি হানা মোদি সরকারের অস্বস্তি বাড়াল বলেই মনে করা হচ্ছে। কারণ, ২০১৯-এর ৫ অগাস্ট কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার করে নেওয়ার পর থেকে ভূস্বর্গে জঙ্গি হামলা অনেক কমে গিয়েছে বলে দাবি মোদি সরকারের। কিন্তু বাস্তবচিত্র বলছে, কাশ্মীরে সেনার পাশাপাশি ভিন্‌রাজ্যের শ্রমিক, সরকারি কর্মচারী, কাশ্মীরি পণ্ডিতদের উপর টার্গেটেড জঙ্গি হামলা বেড়েছে। গত ২১ ডিসেম্বর সুরানকোটের কাছেই বুফলিয়াজ এলাকায় এ ভাবেই সেনা কনভয়ের উপর গুলিবৃষ্টি চালিয়েছিল সন্দেহভাজন জঙ্গিরা। শনিবারের হামলার পিছনেও সেই জঙ্গিগোষ্ঠী থাকতে পারে বলে অনুমান বাহিনীর।
তবে পুঞ্চে সন্দেহজনক গতিবিধির খবর আগেই ছিল পুলিশের কাছে। শুক্রবারই সেখানে তল্লাশি অভিযান চালিয়েছিল আধা-সামরিক বাহিনী। কিন্তু কাউকেই গ্রেফতার করা হয়নি, তার পর দিনই এমন প্রাণঘাতী হামলা!

Previous articleBreakfast news: ব্রেকফাস্ট নিউজ
Next articleToday’s market price: আজকের বাজার দর