ভোটের আগে হবিবপুর থানার আইসিকে সরাল কমিশন, পক্ষপাতিত্বের অভিযোগে সরব তৃণমূল

ভোটের মধ্যে ফের রাজ্যের আরও একটি থানার আইসিকে (IC) বদল করল নির্বাচন কমিশন (Election Commission of India)। এবার মালদহ (Maldah) জেলার হবিবপুর থানার আইসিকে সরিয়ে দেওয়া হল। কমিশন সূত্রে খবর, ভোটের (Loksabha Election) কাজে আইসিকে আর ব্যবহার করা যাবে না। রবিবার বিকেল ৩টের মধ্যে ওই পদের জন্য তিন জনের নাম পাঠাতে হবে কমিশনের আঞ্চলিক দফতরের সিইওকে। তাঁদের মধ্যে থেকে এক জনকে বেছে নেওয়া হবে। তবে ঠিক কী কারণে তাঁদের সরানো হয়েছে, তা এখনও জানানো হয়নি।

এর আগে শনিবার ৬৭ ভগবানগোলা বিধানসভার অন্তর্গত রানিতলার ওসিকে সরিয়ে দিয়েছিল কমিশন। তার আগের দিন অর্থাৎ শুক্রবার কমিশনের তরফে একটি বিবৃতি দিয়ে কলকাতার আনন্দপুর থানা এবং দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার থানার ওসিকে সরিয়ে দেওয়ার কথা জানানো হয়। ওই দুই পুলিশ আধিকারিককে নির্বাচনের সঙ্গে সরাসরি যুক্ত নয়, এমন কোনও দায়িত্ব দেওয়ার কথা বলা হয়। বিকল্প নামও চেয়ে পাঠানো হয়। কমিশনের সাফাই সম্প্রতি হবিবপুর থানা এলাকায় গোলমালের ঘটনা ঘটে। আইসির বিরুদ্ধে কমিশনে নালিশও জমা পড়ে। তার জেরে এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে। তবে এমন পদক্ষেপের পিছনে কমিশনের পক্ষপাতিত্বের অভিযোগ তুলে সরব তৃণমূল কংগ্রেস।

আগামী ৭ মে তৃতীয় দফায় ভোট রয়েছে মালদহ উত্তর, মালদহ দক্ষিণ এবং মুর্শিদাবাদ ও জঙ্গিপুরে। তার আগে আইসি বদলের ঘটনায় রাজনৈতিক মহলে শোরগোল ছড়িয়েছে।

Previous articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে
Next articleত্রিমুকুট অধরা, ফাইনালে মুম্বইয়ের কাছে হেরে কী বললেন বাগান কোচ হাবাস?