SSC মামলায় ভরাডুবি! সুপ্রিম রায়ে বিপাকে পড়তেই পোর্টাল চালু করে নয়া ‘নাটক’ বিজেপির

এসএসসি (SSC) মামলা নিয়ে ভোটের সময় রাজনীতি করতে গিয়ে সুপ্রিম কোর্টের (Supreme Court of India) রায়ে রীতিমতো ভরাডুবির হাল বিজেপির (BJP)। আর সেই ঘৃণ্য রাজনীতি সামনে আসতেই তৃণমূল-সহ বিরোধীদের লাগাতার চাপের মুখে পরে রাজ্যবাসীকে ফের নতুন করে বিভ্রান্ত করতে পোর্টাল (Portal) চালু করল বিজেপি। নিয়োগ মামলায় কলকাতা হাইকোর্টের রায়ের পর চাকরিহারা হন ২৫,৭৫৩ জন শিক্ষক-শিক্ষাকর্মী। কিন্তু এদের মধ্যে যারা সত্যিই যোগ্য, তাঁরা কীভাবে চাকরি ফিরে পাবেন, সেই নিয়ে তুঙ্গে রাজ্য রাজনীতি। এবার সেই ইস্যুতে মুখ পুড়তে ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা বিজেপির। বঙ্গ বিজেপির তরফে বুধবার সাংবাদিক সম্মেলন করে বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য জানান, চাকরি হারানো যোগ্যদের আইনি সহায়তা করবে দল। তবে বিজেপির এই গাঁয়ে মানে না আপনি মোড়ল মনোভাবের বিরোধিতায় ইতিমধ্যে সরব বিরোধীরা। বিরোধীদের অভিযোগ, যেখানে প্রধানমন্ত্রীর পাশাপাশি বঙ্গ বিজেপি নেতারা নির্বাচনী প্রচারে তারিখ-সহ বলে দিচ্ছেন কবে এসএসসি মামলায় কতজনের চাকরি যাবে? আর সেই মতই কলকাতা হাই কোর্টের নির্দেশে এক মুহূর্তে ২৫,৭৫৩ জনের চাকরি বাতিল হল। রাজ্যের মানুষ জানেন শুধুমাত্র লোকসভা নির্বাচনের আবহে রাজ্যবাসীর মন থেকে গেরুয়া বিদ্বেষ মুছে দিতেই এই চক্রান্ত।

এদিকে গত শুক্রবারই ভোটের প্রচারে বাংলায় ডেইলি প্যাসেঞ্জারি করতে এসে চাকরিহারাদের নিয়ে রাজ্যকে কড়া বার্তা দিয়েছিলেন। বলেছিলেন, যোগ্য অথচ যাঁদের চাকরি গেছে, তাঁদের আইনি এবং সামাজিক লড়াইয়ে পাশে থাকতে হবে দলকে। কীভাবে সেই কাজ করতে হবে তাও জানিয়েছিলেন। তারপরই চাকরিহারা যোগ্যদের আইনিভাবে সাহায্য করার জন্য বিজেপির তরফে তৈরি হওয়া লিগ্যাল সেল এদিন আনুষ্ঠানিকভাবে পথ চলা শুরু করল। এদিন রাজ্য বিজেপির আইটি ইনচার্জ জয় মল্লিক বলেন, চাকরিপ্রার্থী যারা মনে করছেন তারা কোনোভাবেই অযোগ্য নন তাঁরা আইনি সহায়তার জন্য এই পোর্টালে রেজিস্ট্রেশন করে তাঁদের সমস্ত তথ্য জমা দিতে হবে। সেই তথ্য যাবে বিজেপির লিগ্যাল টিমের কাছে। তারপর লিগ্যাল টিম সেই তথ্য স্ক্রুটিনি করে দেখবে। নয়া পোর্টালের নাম দেওয়া হয়েছে www.bjplegalsupport.org. পাশাপাশি খুব দ্রুত এই পোর্টাল সোশ্যাল মিডিয়াতেও ছড়িয়ে দেওয়া হবে বলে বিজেপির তরফে জানানো হয়েছে।

যারা বিজেপির পোর্টালে অভিযোগ জানাবেন তাঁদের ঠিক কী কী করতে হবে এদিন জানান জয়। দেখুন কীভাবে অভিযোগ জমা দেবেন?
• প্রথমে ওয়েবসাইটে গিয়ে লগ ইন করতে হবে
• তারপর সেখানে গিয়ে সমস্ত তথ্য জমা দিতে হবে
• ওয়েবসাইটের হোম পেজে একটি লিঙ্ক আসবে সেখানে ক্লিক করতে হবে
• পরবর্তী পদক্ষেপে যেতে গেলে নাম, ফোন নম্বর, ইমেল আইডি দিয়ে সাইন আপ করতে হবে
• এরপর পাসওয়ার্ড দিতে হবে দু’বার
• অভিযোগকারীর নামে এরপর ওয়েবসাইটে একটি অ্যাকাউন্ট ক্রিয়েট করা হবে
• অ্যাকাউন্ট তৈরি হলে আইডি, পাসওয়ার্ড দিয়ে লগ ইন করতে হবে
• তারপর যে পেজ আসবে সেখানে প্রশ্ন মতো অভিযোগ জানাতে হবে

তবে এদিন বিজেপির তরফে জানানো হয়েছে অভিযোগকারীর কোনও সমস্যা হলেই তাঁরা একটি হেল্পলাইন নম্বরে ফোন করতে পারেন। এদিন সেই নম্বরও চালু করেছে বিজেপি। নম্বরটি হল ৯১৫০০৫৬৬১৮। তবে গেরুয়া শিবির জানিয়েছে এই পোর্টাল কাউকে আতঙ্কিত করার জন্য তৈরি করা হয়নি!

Previous articleসাদা কাগজ বদলে গেল ধর্ষণের অভিযোগে! সন্দেশখালির মহিলার বিস্ফোরক জবানবন্দি
Next articleছিঃ! “চোর” স্লোগান শুনেই তেড়ে গেলেন শুভেন্দু! পুলিশকে গালিগালাজ বিরোধী দলনেতার