ক্ষমতায় না থাকলেই মোদির ‘ফাইল খুলবে’! হুঁশিয়ারি মমতার

বিশেষত নরেন্দ্র মোদির দুর্নীতি ফাঁসের তোপ দাগলেন তিনি। কেন্দ্র থেকে মোদির বিদায় যে সময়ের অপেক্ষা সেই ইঙ্গিতও স্পষ্ট মমতার হুঁশিয়ারি থেকে

নির্বাচনী প্রচারে বিজেপির অঢেল বরাদ্দ নিয়ে জনসভা থেকে দীর্ঘদিন ধরেই সরব তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এত ব্যয়ের পিছনে বিজেপি কোন পথে সাধারণ মানুষের থেকে চুরি করা টাকা ব্যবহার করছেন সেই রহস্য বিজেপি ক্ষমতা থেকে উৎখাত করলেই বেরোবে বলে দাবি মমতা বন্দ্যোপাধ্য়ায়ের। লোকসভা নির্বাচনের শুরু থেকেই এবার দিল্লি থেকে বিজেপি বিদায়ের যে বার্তা তৃণমূল সুপ্রিমো দিয়ে এসেছেন এবার তার সঙ্গে বিজেপির, বিশেষত নরেন্দ্র মোদির দুর্নীতি ফাঁসের তোপ দাগলেন তিনি। কেন্দ্র থেকে মোদির বিদায় যে সময়ের অপেক্ষা সেই ইঙ্গিতও স্পষ্ট মমতার হুঁশিয়ারি থেকে।

বাংলা থেকে জিএসটির মাধ্যমে তুলে নেওয়া টাকা কেন্দ্রের তহবিলে জমা পড়লেও বাংলাকে তার প্রাপ্য থেকে বঞ্চিত করে রেখেছে কেন্দ্রের মোদি সরকার। এরপরেও বিনামূল্যে জল, বিদ্যুৎ ও রান্নার গ্যাস দেওয়া নিয়ে মিথ্যা অপপ্রচার করা নিয়ে শ্রীরামপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত হাওড়া জেলার জগৎবল্লভপুরের সভা থেকে তোপ দাগেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। সেই সঙ্গে তিনি দাবি করেন বিজেপি চুরির টাকা দিয়ে বিজ্ঞাপন দেয়। তিনি বলেন, “মোদির চুরির টাকা আছে। লক্ষ লক্ষ কোটি টাকা চুরি করেছে। মোদির ফাইল খুললে বুঝতে পারবেন।”

নির্বাচনের আগে থেকে বিজেপি বিরোধীদের জেলে ভরে নির্বাচনে জিততে চেয়েছিল বিজেপি সরকার। কেন্দ্রীয় এজেন্সির ভয় দেখিয়ে তৃণমূলকে দমানো যায়নি বলে বারবার দাবি করে এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনিই পাল্টা মোদির বিরুদ্ধে তদন্তের হুঁশিয়ারি দিয়ে বলেন, “উনি সবার ফাইল খুলে বেড়ায়। ক্ষমতায় যেদিন থাকবে না, ফাইলটা যখন খুলবে তখন বুঝতে পারবেন লক্ষ লক্ষ কোটি টাকা, জনগনের পকেট লুট করে কীভাবে নিজেদের প্রচার চালাচ্ছে।”

রাজ্যের বঞ্চনা নিয়ে দিল্লি পর্যন্ত দরবার করেও বাংলার জন্য বরাদ্দ টাকা আদায় করা সম্ভব হয়নি। বরাদ্দ টাকাই যিনি দেন না, সেই মোদির বিনা পয়সার জল, রান্নার গ্যাস ও বিদ্যুৎ দেওয়ার দাবিকে কটাক্ষ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সঙ্গে তিনি আশ্বাস দেন, “দিল্লিতে স্নান করতে গেলেও জল কিনে নিতে হয়। আমরা কোনওদিন আজ পর্যন্ত ট্যাক্স নিতে দিইনি। তার জন্য আমাদের অনেক টাকা কেটে নিয়েছে। আমি জলকে বিক্রি করতে দেব না।”

Previous articleবাংলা বিরোধী বিজেপির জবাব EVM-এর বোতামে দিন: উলুবেড়িয়ায় হুঙ্কার অভিষেকের
Next articleআজ ইডেনে নামছে কলকাতা, বৃষ্টিতে পণ্ড হলে কি হবে শ্রেয়সদের?