মমতার দেখানো পথেই মহিলাদের পাশে থাকার অঙ্গীকার! পদ্ম ছেড়ে তৃণমূলে সন্দেশখালির অন্যতম মুখ

সন্দেশখালিকাণ্ডে (Sandeshkhali ) বিজেপির (BJP) ঘৃণ্য রাজনীতি আগেই প্রকাশ্যে চলে এসেছিল। বিজেপি নেতা কর্মীদের একাধিক ভাইরাল ভিডিওতে সন্দেশখালির ঘটনাকে পুরোটাই পূর্ব পরিকল্পিত তা ফের একবার প্রকাশ্যে এল। আর সেকারণেই বিজেপির মহিলাদের উপর লাগাতার ভাঁওতাবাজি ও অত্যাচারের বিরুদ্ধে পদ্ম ছেড়ে তৃণমূল কংগ্রেসে (TMC) যোগদান করলেন বসিরহাটের বিজেপির সাধারণ সম্পাদক সিরিয়া পারভিন (Syria Parveen)। লোকসভা নির্বাচন তথা বসিরহাটে ভোটগ্ৰহণের আগে প্রাক্তন বিজেপি নেত্রীর আচমকা বিস্ফোরণে পর্দাফাঁস বিজেপির। সিরিয়া সন্দেশখালি আন্দোলনের তিনি অন্যতম মুখও বটে।

বৃহস্পতিবার সন্ধেয় রাজ্যের মন্ত্রী শশী পাঁজা এবং সাংসদ মমতাবালা ঠাকুরের হাত ধরে তৃণমূলে যোগদান করেন তিনি। এদিনের সাংবাদিক বৈঠকে, সিরিয়া বিজেপির বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দিয়ে বলেন, বিজেপির প্রতি তাঁর সমস্ত মোহ ঘুচে গেছে। তিনি তৃণমূলে যোগ দিয়ে বিজেপির কারসাজি প্রকাশ্যে এনে রীতিমতো বিস্ফোরক সিরিয়া। তিনি বলেন, যেখানে মহিলাদের সুবিচারের আশায় আমার আন্দোলন সেখানে আমি প্রথমদিনেই বুঝেছিলাম সন্দেশখালির ঘটনা পুরোটাই বিজেপির সাজানো নাটক। অনেকদিন ধরে এই নিয়ে মনকষ্টের পর শেষমেশ মমতা বন্দ্যোপাধ্যায়ের আদর্শ মেনে মহিলাদের পাশে থাকার অঙ্গীকার সিরিয়ার। সিরিয়া মনে করিয়ে দেন, তাঁরা সত্যের জন্য, মা-মেয়েদের সম্মানের জন্য লড়াই করছিলেন। কিন্তু বসিরহাটের প্রার্থী ঘোষণা হয়ে যাওয়ার পর তিনি বুঝতে পারেন পুরোটাই একটা বানানো গল্প, রচনা। তাঁর অভিযোগ, সন্দেশখালিতে আন্দোলন করার জন্য মহিলাদের টাকা দেওয়া হত, এমনকি মোবাইল পর্যন্ত পাঠিয়ে সন্দেশখালি অশান্ত করার চেষ্টায় সমস্ত পরিকল্পনা দেওয়া হত! শুধু তাই নয়, কোন দিন কী করা হবে, সব নির্দেশ সংবাদমাধ্যমের একাংশ এবং মোবাইল মারফৎ পাঠিয়ে দেওয়া হত বলে দাবি করেছেন পারভিন। পাশাপাশি এদিন বসিরহাটের বিজেপি প্রার্থী রেখা পাত্রের মিথ্যাচারকেও কাঠগড়ায় তুলছেন পারভিন। তিনি বলেন, যেখানে মহিলাদের সম্মান রক্ষার্থে আমাদের লড়াই চলছে সেখানে বিজেপির মিথ্যাচারের বিরুদ্ধে সরব হয়েই তৃণমূলে যোগদান করেছেন সিরিয়া।

তবে এদিন সিরিয়ার তৃণমূলে যোগদান প্রসঙ্গে রাজ্যের মন্ত্রী শশী পাঁজা বলেন, সন্দেশখালির যে ‘অসত্য’ চিত্রনাট্য চলছিল তা আমার পাশে বসা ব্যক্তি দেখেছে। এটা যে ষড়যন্ত্র সেটা সে জানতে পেরেছে। এতদিন হয়তো তাঁর সাহস হয়নি, কিন্তু বর্তমানে বিজেপির লাগাতার মিথ্যাচার সব সহ্যের বাইরে চলে গেছে। তখনই তিনি সিদ্ধান্ত নেন যে আর বিজেপিতে থাকবে না। শশী আরও জানান, বসিরহাট বিজেপির সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক সিরিয়া। ২০১৬ সালে বিজেপিতে যোগদান করেছিলেন তিনি। এরপর ২০১৮ সালেই বিজেপি তাঁকে এই দায়িত্ব দেয়। রাজ্যের সংখ্যালঘু সেলের সঙ্গেও তিনি যুক্ত। আগামী ১ জুন শেষ দফার ভোট রয়েছে বসিরহাটে। আর আগে গেরুয়া শিবিরকে কোনঠাসা করে সন্দেশখালির অন্যতম মুখ সিরিয়ার ফুল বদলকে বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।


Previous articleটি-২০ বিশ্বকাপে ভারত-পাক ম্যাচের টিকিট দাম ১৭ লক্ষ টাকা, সোশ্যাল মিডিয়ায় আইসিসিকে একহাত ললিত মোদির
Next articleপ্লে-অফ থেকে RCB ছিটকে যেতেই বিরাটকে ঠুকলেন প্রাক্তন এই চেন্নাই ক্রিকেটার