অভিজিতের মনোনয়নের দিন হিংসা ছড়ানোর অভিযোগে নন্দীগ্রামে গ্রেফতার বিজেপি মণ্ডল সভাপতি

দলের মহিলা কর্মীর খুনের ঘটনায় যখন উতপ্ত নন্দীগ্রাম, ঠিক সেই সময় হিংসা ছড়ানোর অভিযোগে গ্রেফতার বিজেপির মণ্ডল সভাপতি

ব্যক্তিগত প্রতিহিংসা ও আদি-নব্য প্রবল গোষ্ঠীদ্বন্দ্বের বলি হয়েছেন নন্দীগ্রামে বিজেপি নেতার মা। দলের মহিলা কর্মীর খুনের ঘটনায় যখন উতপ্ত নন্দীগ্রাম, ঠিক সেই সময় হিংসা ছড়ানোর অভিযোগে গ্রেফতার বিজেপির মণ্ডল সভাপতি। নন্দীগ্রাম-১ বিজেপি মণ্ডল সভাপতি ধনঞ্জয় ঘড়া ভোটের ঠিক একদিন আগে পুলিশের জালে। জানা গিয়েছে, তমলুক কেন্দ্রের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মনোনয়ন জমা দেওয়ার দিনে গন্ডগোলে প্রত্যক্ষ প্ররোচনা দেওয়ার ঘটনায় গ্রেফতার ধনঞ্জয়।

তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায় মনোনয়ন জমা দিতে যাওয়ার সময় বিজেপির মিছিলকে উদ্দেশ্য করে চাকরিহারাদের ধরনা মঞ্চ থেকে ‘চোর’ স্লোগান দেওয়া হয়। পাল্টা স্লোগান দিতে থাকেন বিজেপি কর্মী-সমর্থকরা। এরপর দু’পক্ষের মধ্যে হাতাহাতি বেঁধে যায়। এই ঘটনায় অবসরপ্রাপ্ত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে এফআইআরও দায়ের হয়। কলকাতা হাইকোর্ট তাঁকে আপাতত রক্ষাকবচ দিয়েছে।

বিজেপি প্রার্থী মনোনয়নের দিনই তমলুকে তৃণমূলের শিক্ষকদের ধরনা মঞ্চে আক্রমণ করার অভিযোগ ওঠে বিজেপির বিরুদ্ধে। ভাঙচুর করা হয় চেয়ার-টেবিল। বিজেপির আক্রমণে আহত হন বেশ কয়েকজন শিক্ষক শিক্ষিকা। সেই ঘটনায় জড়িত থাকার অভিযোগে বিজেপি নেতা ধনঞ্জয় ঘড়াকে গ্রেফতার করল পুলিশ।

Previous article‘ভারতীয় দলে রাজনীতি হাজার গুন’, ল্যাঙ্গারকে সাবধান রাহুলের
Next articleবাড়িতেই শারীরিক হেনস্থা! অনির্বাণের সঙ্গে ‘গোপন’ কথা শেয়ার করলেন সোহিনী