মোদি সরকার ক্ষমতায় আসবে না! সুদীপের প্রচার সভা থেকে দিল্লিতে পরিবর্তনের ডাক ফিরহাদ-কুণালের

বিজেপি (BJP) ক্ষমতায় আসবে না! বৃহস্পতিবার আরও একবার মোদি তথা নরেন্দ্র মোদি (Narendra Modi) সরকারের তুলোধনা করে আক্রমণাত্মক তৃণমূল নেতা কুণাল ঘোষ (Kunal Ghosh)। এদিন উত্তর কলকাতার তৃণমূল প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়ের (Sudip Banerjee) সমর্থনে প্রচার সভার আয়োজন করা হয়। সেই সভা থেকেই কুণালের চ্যালেঞ্জ বিজেপি ২০০ -র গণ্ডি টপকাতে পারবে না, সরকার গঠণ তো দূরস্ত। পুরো দেশ থেকেই মোদি বিদায়ের আওয়াজ উঠেছে। সে উত্তর হোক বা দক্ষিণ সর্বত্রই একই ছবি সামনে এসেছে। তবে কুণাল প্রশ্ন তোলেন স্বাভাবিকভাবেই মোদি সরকার ক্ষমতাচ্যুত হলে কারা ক্ষমতায় আসবে? তার উত্তরে তৃণমূল নেতা জানান, সরকার গঠন করবে বিরোধী জোট। দিল্লিতে জোট সরকার গঠন শুধু সময়ের অপেক্ষা বলে মনে করিয়ে কুণাল বলেন, বাংলার ৪২ আসনের মধ্যে ৩০-৩৫ আসনে জয়ী হবে তৃণমূল (TMC)। তবে দিল্লিতে বিরোধী জোটের সরকার গঠন হলে মমতা ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাতে পুরো ক্ষমতা থাকবে বলে জানিয়েছেন তিনি।
তবে এদিন বিজেপিকে নির্মূলের আওয়াজ তুলে সুদীপ বন্দ্যোপাধ্যায়কে বিপুল ভোটে জয়যুক্ত করার আবেদন জানান কুণাল। তিনি বলেন, আপনারা সুদীপ বন্দ্যোপাধ্যায়কে জিতিয়ে তাঁকে আগামীদিনে কেন্দ্রীয় মন্ত্রী হিসাবে দিল্লিতে পাঠান। বিজেপি সরকারে এলে দেশের সংবিধান আর থাকবে না বলেও মনে করিয়ে দেন কুণাল। পাশাপাশি যারা মানুষের বিপক্ষে তাঁদের দিল্লির মসনদ থেকে নামানোর কথা তুলে কুণালের দাবি, বাংলার মানুষের জন্য উন্নয়নের জোয়ার এনেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখানে বাংলার খেটে খাওয়া মানুষের টাকা আটকে তাঁদের পেটেই লাথি মেরেছেন প্রধানমন্ত্রী। তবে তৃণমূলের তারকা প্রচারক সাফ জানান, বাংলায় বিজেপি-সহ অন্যান্য রাজনৈতিক দল প্রচার করলেও তৃণমূলের প্রতি মানুষের ভালোবাসার মাপকাঠি অন্য মাত্রায়। পাশাপাশি এদিন কুণাল মনে করিয়ে দেন নির্বাচনী প্রচারে রাজ্যের বিভিন্ন প্রান্তে ছুটে বেড়াচ্ছেন মমতা ও অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর সেকারণেই উত্তর কলকাতার প্রতিটি বুথ থেকেই সুদীপকে বিপুল ভোটে জয়যুক্ত করার আহ্বান জানিয়েছেন কুণাল।
অন্যদিকে মেয়র তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম সুদীপের সঙ্গে তাঁর দীর্ঘদিনের বন্ধুত্বের কথা মনে করিয়ে দেন। তাঁর বক্তব্যের প্রথমেই উঠে আসে উত্তর কলকাতার তৃণমূল কংগ্রেস প্রার্থীর সঙ্গে কাটানো রাজনৈতিক জীবনের কথাও। ফিরহাদ হাকিম বলেন, এই নির্বাচন দেশের সম্মান রক্ষার নির্বাচন। এই নির্বাচন ঠিক করবে আগামীদিনে আমাদের দেশ থাকবে কি থাকবে না। এদিন উপস্থিত কর্মী সমর্থকদের কেন্দ্রে ফের বিজেপি সরকার ক্ষমতায় এলে বা না এলে কী কী হতে পারে এদিন সেকথাই মনে করিয়ে দেন মেয়র। তিনি বলেন, মোদি এলে সমাজের সংখ্যালঘুদের অধিকার ছিনিয়ে নেবে। ইতিমধ্যে সেই কাজ শুরু হয়েছে। আর সেকারণেই এই নির্বাচন আমাদের কাছে মরণ বাঁচনের। পাশাপাশি এদিন ফিরহাদের বক্তব্যে উঠে আসে মোদির ভাঁওতাবাজি ও মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের খতিয়ান। ফিরহাদ বলন, মমতা মুখে যা বলেন তাই করেন কিন্তু মোদির মুখে বড় বড় কথা কাজের নামে লবডঙ্কা। তবে এদিন দেশ বিক্রির সওদাগর মোদিকে ‘বেচু মোদি’ বলেও আক্রমণ করেন মেয়র।
এদিন বউবাজারের ব্যাঙ্ক অফ ইন্ডিয়া মোড়ে সুদীপের সমর্থনে প্রচার সভায় উপস্থিত ছিলেন চৌরঙ্গীর বিধায়ক নয়না বন্দ্যোপাধ্যায়, বিধায়ক পরেশ পাল, ৫৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জীবন সাহা, ২৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অয়ন চক্রবর্তী, শ্রেয়া পান্ডে-সহ বিশিষ্টরা।

Previous articleপুলিশি তৎপরতায় ‘সেবক হাউসে’ ফিরলেন মিশনের সন্ন্যাসীরা
Next articleBreakfast news : ব্রেকফাস্ট নিউজ