রেমালের দাপটে লণ্ডভণ্ড কলকাতা! শিয়ালদহ দক্ষিণ শাখায় বন্ধ ট্রেন চলাচল, ব্যাহত মেট্রো পরিষেবা

পশ্চিমবঙ্গের উপকূলে আছড়ে পড়েছে ঘূর্ণিঝড় রেমাল (Remal)। আর তার জেরেই রবিবার সন্ধে গড়াতেই ঝড় এবং বৃষ্টিতে (Rain) নাজেহাল কলকাতা (Kolkata)-সহ দক্ষিণবঙ্গ। এদিকে দুর্যোগের কারণে সোমবার সকাল থেকে শিয়ালদহ দক্ষিণ শাখায় ট্রেন চলাচল বন্ধ। রেল সূত্রে খবর, একাধিক জায়গায় লাইনের উপর গাছ পড়ে রয়েছে। সেকারণেই এই বিপত্তি। কখন পরিস্থিতি স্বাভাবিক হবে, স্পষ্ট নয়।


ট্রেনের পাশাপাশি মেট্রো পরিষেবাও ব্যাহত সকাল থেকে। সপ্তাহের প্রথম দিনে সকাল সকাল যাঁরা মেট্রোর ভরসায় বেরিয়েছিলেন, তাঁরাও চরম ভোগান্তির মুখে। কারণ ঝড়ের কারণে মেট্রো পরিষেবাও ব্যাহত হয়েছে। সোমবার সকালে দক্ষিণেশ্বর থেকে গিরিশ পার্ক এবং টালিগঞ্জ থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো চলছে। এদিকে রবিবার রাত ১১টার পর থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত শিয়ালদহ দক্ষিণে ট্রেন বন্ধ থাকবে বলে জানানো হয়েছিল। কিন্তু সকালে যা পরিস্থিতি, তাতে ৯টার পরেও পরিষেবা স্বাভাবিক হবে কি না, বলা মুশকিল। রবিবার রাত থেকেই স্টেশনে স্টেশনে অনেক লোকাল ট্রেন দাঁড়িয়ে আছে।

রবিবার রাত ১০টার পর থেকে ঝড়। শুরু হলেও সোমবার সকালেও আবহাওয়ার খুব একটা উন্নতি হয়নি। ঝড় থামলেও বৃষ্টি চলছে নাগাড়ে। কলকাতার রাস্তা রাত থেকেই জলমগ্ন। তবে ঘূর্ণিঝড় রেমালের সবচেয়ে বেশি প্রভাব পড়েছে দক্ষিণবঙ্গে। ঝড়ের তাণ্ডবে বহু গাছ উপড়ে গিয়েছে। হেলে গিয়েছে বিদ্যুতের খুঁটি। রেললাইনের উপর একাধিক গাছ পড়ে আছে বলে খবর। রেল সূত্রে জানা গিয়েছে, পরিষেবা স্বাভাবিক হতে সময় লাগবে। এদিকে শিয়ালদহ দক্ষিণ শাখায় সোমবারও ১০টি ট্রেন বাতিল থাকবে।


Previous articleরেমালের দাপট শুরু হতেই কলকাতায় প্রাণহানি! মহানগরজুড়ে তুমুল ঝড়বৃষ্টি
Next articleBreakfast news: ব্রেকফাস্ট নিউজ