নিরাপত্তা শিকেয়! ভোট মিটতেই সংসদ ভবনের বাইরে আটক ৩ সন্দেহভাজন

যত কাণ্ড সংসদে। ফের সংসদের (Parliament) নিরাপত্তা (Security ) নিয়ে বড়সড় প্রশ্ন উঠল। শুক্রবার সাতসকালে সংসদ ভবনের বাইরে তিন সন্দেহভাজনকে আটক করল সিআইএসএফ (CiSF)। তাদের থেকে জাল আধার কার্ড (Aadhar card) উদ্ধার হয়েছে বলে খবর। এদিকে আগামী ৯ জুন শপথগ্রহণ অনুষ্ঠান। আর সেই মতো শুক্রবার এনডিএ-র বৈঠকের কয়েক ঘণ্টা আগে ৩ সন্দেহভাজনকে আটকের ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে।

সূত্রের খবর, শুক্রবার সকালে দিল্লিতে সংসদ ভবনের তিন নম্বর গেটের কাছ থেকে আটক করা হয় ৩ সন্দেহভাজনকে। দিল্লি পুলিশ তাঁদের আটক করে এবং পরে তাদের সিআইএসএফের হাতে তুলে দেয়। এদিকে ধৃতদের তল্লাশি চালিয়ে উদ্ধার হয়েছে জাল পাসপোর্ট ও আধার কার্ড। ইতিমধ্যেই তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে আচমকা কী উদ্দেশ্যে তারা সেখানে ঘোরাঘুরি করছিল বা নেপথ্যে কোনও কারণ ছিল কি না তা খতিয়ে দেখা হচ্ছে। ধৃতদের আজই আদালতেও পেশ করা হবে বলে খবর।

শুক্রবারই সংসদের সেন্ট্রাল হলে বৈঠক রয়েছে এনডিএ-র। বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীরা থেকে শুরু করে নবনির্বাচিত সাংসদ, পুরনো মন্ত্রিসভার সদস্য -সকলেই এই বৈঠকে যোগ দেবেন। উপস্থিত থাকবেন নরেন্দ্র মোদি ও বিজেপির সমস্ত শীর্ষ নেতৃত্বরা। তার আগেই এমন ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। তবে এমন কাণ্ড এই প্রথম নয়, গত বছর সংসদে প্রতিবাদ দেখাতে ঢুকে পড়েছিল কয়েকজন। স্মোক ক্যান নিয়ে তারা সংসদের ওয়েলে ঝাঁপিয়ে পড়ে। তখনো অশান্ত হয়ে ওঠে সংসদ।


Previous articleচোখের জলে মাঠ ছাড়লেন সুনীল, সংবর্ধনায় তিন প্রধান
Next articleশিয়ালদহে ট্রেন বাতিলে ক্ষুব্ধ নিত্যযাত্রীরা! অফিস টাইমে বাড়ছে দুর্ভোগ