তৃণমূলের ৩৮ শতাংশ মহিলা সাংসদ: সংসদীয় কমিটি ঘোষণা করে জানালেন দলনেত্রী

সারা পৃথিবীর বুকে আমি জানি না, খোঁজ নেব, তবে ভারতের বুকে আমাদের নির্বাচিত মহিলা সাংসদের ৩৮ শতাংশ- যেটা সর্বোচ্চ। শনিবার, কালীঘাটে দলীয় বৈঠকের পরে নির্বাচিত মহিলা ব্রিগেডকে পাশে নিয়ে জানালেন তৃণমূল (TMC) সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। একই সঙ্গে সংসদীয় কমিটি সাজিয়ে দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি তিনি জানান, হরিয়ানার কৃষকদের সঙ্গে দেখা করতে যাচ্ছে তৃণমূলের একটি প্রতিনিধি দল। এর মধ্যেও মহিলা প্রাধান্য দোলা সেন, সাগরিকা ঘোষের সঙ্গে থাকছেন ডেরেক ও’ব্রায়েন।

একনজরে সংসদীয় কমিটি-

তৃণমূল সুপ্রিমো জানান, ”বাংলার যা যা পাওনা আছে আমরা চাই সেগুলো আগে দিয়ে দেওয়া হোক। আমাদের এবার শক্তি অনেক বেশি।” একই সঙ্গে মমতা জানান, ডেরেক, দোলা, নাদিম, সাগরিকা যাবে হরিয়ানায় কিশানদের সঙ্গে দেখা করবে। তাঁদের ডেইলি ওয়েজ নিয়ে দাবি তুলবে।

ক্ষমতায় আসার পর থেকেই নারী ক্ষমতায়নের উপর জোর দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বরাবরই মহিলাদের সবক্ষেত্রে এগিয়ে আসার বিষয় উৎসাহ ও অনুপ্রেরণা দেন তিনি। এবারের লোকসভা নির্বাচনে দলের টিকিট দেওয়ার বিষয়ও মহিলা মুখেই আস্থা রেখেছিলেন তৃণমূল (TMC) সুপ্রিমো। আর তাতেই বাজিমাৎ। ২৯ জয়ী তৃণমূল প্রার্থীর মধ্যে ১১ জনই মহিলা। এবারের লোকসভা ভোটে ১২ জন মহিলাকে প্রার্থী করেছিল তৃণমূল। তাঁদের মধ্যে ১১ জনই জয়ী। শুধু একজন- বিষ্ণুপুরের প্রার্থী সুজাতা মণ্ডল জিততে পারেননি। সেই বিষয়ে নিয়েও এদিন মমতা ক্ষোভ উগরে দেন। জানান, জোর করে অবজার্ভার দিয়ে তাঁকে হারিয়ে দেওয়া হয়েছে।





Previous articleবাম আমলের পাহাড় প্রমাণ ঋণের বোঝা! দেনা মেটাতে নয়া ভাবনা রাজ্যের
Next articleফাঁকা BTech আসনের জন্য ভর্তি প্রক্রিয়ায় যুক্ত হল ল্যাটারাল এন্ট্রি