কলকাতায় এসে অল্পের জন্য ‘প্রাণরক্ষা’! বিহারের ব্যবসায়ীর গাড়ি আটকে লক্ষ লক্ষ টাকা লুঠ দুষ্কৃতীদলের

সূত্রের খবর, অভিযোগ পাওয়ার কিছুক্ষণের মধ্যে অভিযুক্ত ৪ জনকে গ্রেফতার করে মেটিয়াবুরুজ থানার পুলিশ।

ব্যবসার (Business) কাজে পড়শি রাজ্য বিহার (Bihar) থেকে এসেছিলেন কলকাতায় (Kolkata)। কিন্তু দুঃস্বপ্নেও ভাবেননি এমনটা হতে পারে তাঁর সঙ্গে। বিহারের বাসিন্দা পেশায় কাপড় ব্যবসায়ী রামকুমার রায়। এবার বৈশালীর সেই ব্যবসায়ীর ট্যাক্সি থামিয়ে টাকা ছিনতাইয়ের অভিযোগ উঠল এক দুষ্কৃতী দলের বিরুদ্ধে। শনিবার শহর কলকাতার (kolkata) মেটিয়াবুরুজ এলাকায় এমন ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। যদিও সূত্রের খবর, অভিযোগ পাওয়ার কিছুক্ষণের মধ্যে অভিযুক্তদের গ্রেফতার মেটিয়াবুরুজ থানার পুলিশ।

 

পুলিশ সূত্রে খবর, শনিবার বিকেলে হাওড়া থেকে ট্যাক্সি নিয়ে মেটিয়াবুরুজে ব্যবসার জিনিসপত্র গিয়েছিলেন রামকুমার। ৩৭ বছরের ব্যবসায়ীর সঙ্গে গাড়িতে ছিলেন আরও চার জন। বিহারের ওই ব্যবসায়ীর অভিযোগ, মেটিয়াবুরুজ হাটে যাওয়ার পথে আচমকাই তাঁদের ট্যাক্সি আটকায় অজ্ঞাতপরিচয় চার দুষ্কৃতী। এরপরই প্রাণে মারার হুমকি দিয়ে রামের থেকে ব্যবসার প্রায় তিন লক্ষ টাকা ছিনিয়ে নিয়ে চম্পট দেয় চার দুষ্কৃতী। এরপরই টাকা খুইয়ে মেটিয়াবুরুজ থানার দ্বারস্থ হন পড়শি রাজ্যের ওই ব্যবসায়ী। এদিকে অভিযোগ পেয়েই নড়েচড়ে বসে পুলিশ। ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ দেখিয়ে অভিযুক্তদের চিহ্নিত করে কয়েক ঘণ্টার মধ্যে পাকড়াও করতে সক্ষম হয় পুলিশ। পুলিশ সূত্রে খবর, সিসিটিভি ফুটেজ দেখে অভিযুক্তদের পরিচয় জোগাড় করে ফেলেছিল তারা। তাদের নাম ফারহান জমান আনসারি, ফরিজাম আহমেদ, মহম্মদ সাহিল এবং বাদশা। এদিকে ধৃতদের জিজ্ঞাসাবাদ করে আরও তথ্য জানার চেষ্টা চালাচ্ছে পুলিশ। পাশাপাশি এই ঘটনার পিছনে অন্য কোনও ষড়যন্ত্র কাজ করছে কী না তাও খতিয়ে দেখছে পুলিশ।

সূত্রের খবর, শনিবার বিকেলে মেটিয়াবুরুজ এলাকা থেকে জামাকাপড় কিনবেন বলে হাওড়া স্টেশন থেকে ট্যাক্সি ধরেছিলেন রামকুমার। সব ঠিকঠাকই চলছিল, এরপর আক্রা রোডে ট্যাক্সি আসতেই পথ আটকানোর অভিযোগ ওঠে চার দুষ্কৃতীর বিরুদ্ধে। এরপরই ব্যবসায়ীকে ঘিরে চলে হুমকি ও ধমক। পাশাপাশি ব্যবসায়ীকে গাড়ি থেকে না নামলে প্রাণেও মেরে ফেলার হুঁশিয়ারি দেওয়া হয়। যদিও পরিস্থিতি হাতের বাইরে চলে গেলে ট্যাক্সি থেকে নেমে দৌড়ে পালান রামকুমারের এক সঙ্গী। এরপরই দুষ্কৃতীরা রামকুমারের থেকে ২ লক্ষ ৮৫ হাজার টাকা ছিনতাই করে চম্পট দেয়। এরপরই থানায় লিখিত অভিযোগের ভিত্তিতে কয়েক ঘণ্টার মধ্যেই অভিযুক্তদের গ্রেফতার করল পুলিশ।

Previous articleভারতের বিরুদ্ধে কি পরিকল্পনা পাকিস্তানের, জানালেন পাক কোচ গ্যারি কার্স্টেন
Next articleজেল থেকে সোজা শপথ গ্রহণে, মিষ্টি বিলি অমৃতপালের মায়ের