প্রাথমিক টেটের ফল: জুলাইয়ের শুরুতে মিলতে পারে সুখবর

মে মাসেই আপলোড করা হয়েছিল চলতি বছরের টেটের মডেল উত্তরপত্র। প্রাথমিক শিক্ষা পর্ষদের ওয়েবসাইটে এই মডেল উত্তরপত্র আপলোড করা হয়

চূড়ান্ত উত্তরপত্র সাইটে আপলোড করার পরদিনই প্রকাশিত হবে প্রাথমিক টেট পরীক্ষার ফলাফল। সবকিছু ঠিক থাকলে জুলাই মাসের শুরুতেই টেটের ফলাফল প্রকাশ করতে চলেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। এবারে প্রাথমিকের টেট পরীক্ষা দিয়েছে প্রায় আড়াই লক্ষ পরীক্ষার্থী। যা গতবারের তুলনায় অনেকটাই কম।

পর্ষদ সভাপতি গৌতম পাল জানান, ইতিমধ্যেই আমাদের উত্তরপত্র নিয়ে চ্যালেঞ্জ করার প্রক্রিয়া শেষ হয়েছে। এখন প্রত্যেকটি বিষয়ের বিশেষজ্ঞদের সঙ্গে সেই উত্তরপত্র নিয়ে বৈঠক করা হবে। এরপর চূড়ান্ত আনসার কী প্রকাশ করা হবে জুলাইয়ের প্রথমেই। আর যেদিন চূড়ান্ত উত্তরপত্র আপলোড করা হবে ঠিক তার পরের দিনই ফল প্রকাশ করে দেওয়া হবে বলে জানান গৌতম পাল।

মে মাসেই আপলোড করা হয়েছিল চলতি বছরের টেটের মডেল উত্তরপত্র। প্রাথমিক শিক্ষা পর্ষদের ওয়েবসাইটে এই মডেল উত্তরপত্র আপলোড করা হয়। পর্ষদ সভাপতি তখন জানিয়েছিলেন আগামী একমাস
পরীক্ষার্থীরা সময় পাবেন সেই উত্তরপত্রকে চ্যালেঞ্জ জানানোর জন্য। সেই সময়সীমা গত ৯ জুন শেষ হয়েছে। পরীক্ষার্থীদের চ্যালেঞ্জের পর আবার পর্ষদ নিজেদের মধ্যে বৈঠক করবে। প্রয়োজনে উত্তরপত্র পুনরায় মূল্যায়ণ করে আপলোড করা হবে। এরপরেই যাবতীয় আইনি পদ্ধতি মেনে টেটের ফল প্রকাশ করা হবে। সেক্ষেত্রে গোটা বিষয়টিই সময় সাপেক্ষ। ডিসেম্বরে হয়েছে এই বছরের টেট পরীক্ষা।

Previous articleএনডিএ সরকারের জন্য ২০ দফা দাবি পেশ দেশ বাঁচাও গণমঞ্চ-এর
Next articleইতি হাবাস জমানা, মোহনবাগানের নতুন কোচ মোলিনা