উপনির্বাচনেও চারে চার, প্রার্থী তালিকায় চমক নিয়ে কী বললেন কুণাল

আসন্ন বিধানসভা উপনির্বাচনে ৪ কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণা করেছে তৃণমূল কংগ্রেস (TMC)। মানিকতলায় প্রয়াত সাধন পাণ্ডের স্ত্রী সুপ্তি পাণ্ডে (Supti Pandey)প্রার্থী হচ্ছেন, রায়গঞ্জে টিকিট দেওয়া হচ্ছে কৃষ্ণ কল্যাণীকে (Krishna Kalyani), রানাঘাট দক্ষিণ কেন্দ্রে তৃণমূল প্রার্থী করছে মুকুটমণি অধিকারীকে (Mukutmoni Adhikari) এবং বাগদা কেন্দ্রে তৃণমূল প্রার্থী মমতাবালা ঠাকুরের মেয়ে মধুপর্ণা ঠাকুর (Madhuparna Thakur)। এরপরই দুপুরে সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হয়ে রাজ্যসভার প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ (Kunal Ghosh)বলেন, এই ৪ কেন্দ্রেই তৃণমূল জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী। বাংলার মানুষ এবারেও মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের পাশেই থাকবেন। বিধানসভার উপনির্বাচনে আরও ভাল ফল হবে বলে আশাবাদী তিনি।

মানিকতলা এবং বাগদাতে নতুন মুখ হিসেবে চমক দিয়ে দুই মহিলা প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। এই প্রসঙ্গে কুণাল বলেন, তৃণমূল সবসময় মহিলা ক্ষমতায়নের দিকে জোর দেয়। লোকসভা ভোট হোক বা বিধানসভা সর্বত্রই মহিলাদের অংশগ্রহণকে প্রাধান্য দেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই প্রার্থী তালিকাতেও তা স্পষ্ট।

বাকি দুই কেন্দ্রের প্রার্থী কৃষ্ণ কল্যাণী এবং মুকুটমণি অধিকারী লোকসভা নির্বাচনে পরাজিত হওয়ার পরও কেন বিধানসভাতেও তাঁদের উপর আস্থা রাখল দল? কুণাল জানান, লোকসভা আর বিধানসভা নির্বাচনের প্রেক্ষিত আলাদা। তৃণমূলের এতজন প্রার্থী জয়ী হয়েছেন, বিপুল জনসমর্থন মিলেছে। তারপরেও কিছু মানুষ সাময়িক বিভ্রান্তিতে হয়তো অন্যদলকে ভোট দিয়েছেন। কিন্তু সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে তৃণমূল কংগ্রেস। তবে এর সঙ্গে বিধানসভাকে গুলিয়ে ফেললে হবে না কারণ এই নির্বাচনের প্রেক্ষিত আলাদা। এই উপনির্বাচনে সরকার পরিবর্তন হচ্ছে না। এটা কোনও সরকার সংক্রান্ত নির্ণায়ক সিদ্ধান্ত নেওয়ার ভোট নয়। রাজ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে সরকার ছিল আছে থাকবে। এই কেন্দ্রগুলির বিধায়ক নির্বাচন করলে রাজ্য সরকার তার সঙ্গে সঙ্গতি রেখে আরও বেশি করে উন্নয়নের কাজ করতে পারবে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের পক্ষে এই এলাকার অংশগ্রহণ জোরদার করতে মানুষ তৃণমূলকেই ভোট দেবেন, চারে চার হবে বলে আত্মবিশ্বাসী কুণাল।

 

Previous articleপঞ্চায়েত পরিষেবা উন্নয়নে “কর্মশ্রী” পোর্টাল ও ‘হোয়াটসঅ্যাপ চ্যাটবট” পরিষেবা চালু
Next articleবৃষ্টির কারণে কানাডা ম্যাচের আগে অনুশীলন বাতিল ভারতের, ম্যাচ ঘিরে অনিশ্চিয়তা