কোপার আগে দুরন্ত ফর্মে আর্জেন্তিনা, ম্যাচে জোড়া গোল মেসির

মেসি শনিবারের ম্যাচে শুরু থেকেই খেলেন।

কোপা আমেরিয়াকায় নামার আগে দুরন্ত ফর্মে আর্জেন্তিনা। শুক্রবার রাতে প্রস্তুতি ম্যাচে বড় জয় পেল লিওনেল মেসির দল। গুয়াতেমালাকে ৪-১ গোলে হারায় নীল-সাদার দল। ম্যাচে জোড়া গোল মেসি এবং লাওতেরো মার্টিনেজের। মেসির সামনে সুযোগ ছিলো হ্যাটটিকের।

মেসি শনিবারের ম্যাচে শুরু থেকেই খেলেন। তবে তাঁর উপস্থিতিতেই শুরুতে পিছিয়ে পড়ে আর্জেন্তিনা। ম্যাচের ৪ মিনিটে ফ্রি-কিক থেকে গুয়াতেমালার প্রথম চেষ্টা এমিলিয়ানো মার্টিনেজ সেভ করলেও ফিরতি বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই জড়ান লিসান্দ্রো মার্টিনেজ। গুয়াতেমালা শুরু থেকেই চেষ্টা করে রক্ষণ সুদৃঢ় রেখে প্রতি-আক্রমণে যেতে। এলক্ষ্যে শুরু থেকেই সফল ছিল তারা। শুধু তাই নয়, চেষ্টা করেও জায়গা তৈরি করতে পারছিলেন না মেসিরা। উল্টে মাঝেমধ্যে আর্জেন্তিনার রক্ষণে চাপ বাড়াচ্ছিল গুয়াতেমালা। তবে এরই মধ্যে চাপ বাড়ায় আর্জেন্তিনা। যার ফলে ম্যাচের ১২ মিনিটে সমতা ফেরায় নীল-সাদার দল। সৌজন্যে লিওনেল মেসি। বল পাস দিতে গিয়ে বক্সের ভেতর মেসির পায়ে বল তুলে দেন গুয়াতেমালার গোলরক্ষক। এই সুযোগ কাজে লাগাতে ভুল করেননি আর্জেন্তাইন মহাতারকা। দারুণ ফিনিশিংয়ে বল জালে জড়িয়ে আর্জেন্তিনাকে ম্যাচে ফেরান তিনি। ৩৫ মিনিটের পর থেকে পুরোপুরি ম্যাচে ফেরে আর্জেন্তিনা। ৩৯ মিনিটে পেনাল্টি থেকে এগিয়ে যায় তারা। বক্সের ভেতর ভ্যালেন্টিন কার্বোনি ফাউলের শিকার হলে পেনাল্টি পায় আর্জেন্তিনা। গোল করে দলকে এগিয়ে দেন লাওতেরো মার্টিনেজ।

ম্যাচের দ্বিতীয়ার্ধেও আক্রমণের দাপট বজায় রাখে আর্জেন্তিনা। যার ফলে ম্যাচে ৬৬ মিনিটে ৩-১ গোলে এগিয়ে যায় নীল-সাদার দল। মেসির অ্যাসিস্ট থেকে ফের গোল করেন মার্টিনেজ। ৭৭ মিনিটে ফের দেখা যায় মেসি ম্যাজিক। অ্যাঞ্জেল দি মারিয়ার কাছ থেকে বল পেয়ে চিপ শটে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে জড়ান মেসি। ৪-১ ব্যবধানে ম্যাচ শেষ করে বিশ্বচ্যাম্পিয়নরা।

আরও পড়ুন- এএফসি চ্যাম্পিয়ন্স লিগ-২ এর প্লে-অফে লাল-হলুদের সামনে কঠিন প্রতিপক্ষ


Previous articleআচমকাই হাওয়া কঙ্কাল! শিনা বোরা মামলায় চাঞ্চল্যকর দাবি CBI-র
Next articleফের শুটআউট! বেলঘরিয়ায় ব্যবসায়ীর গাড়ি লক্ষ্য করে গুলি, বরাত জোরে রক্ষা