বাগদায় উপনির্বাচনে বিজেপির প্রার্থী শান্তনু ঠাকুরের স্ত্রী? নাম শুনেই বিদ্রোহ গেরুয়া শিবিরে!

লোকসভা নির্বাচনের (Loksabha Election) রেশ কাটতে না কাটতেই রাজ্যে বিধানসভা উপনির্বাচনের (Assembly By Election) দামামা। ১০ জুলাই ভোট গ্রহণ। সরকার পরিবর্তন না হলেও, এই ভোট রাজনৈতিক ভাবে খুব তাৎপর্যপূর্ণ। শুরু হয়ে গিয়েছে মনোনয়ন পর্ব। চার কেন্দ্রের উপনির্বাচনের জন্য ইতিমধ্যেই প্রার্থীদের নাম ঘোষণা করেছে শাসক দল তৃণমূল কংগ্রেস (TMC)। যেখানে সবচেয়ে বড় চমক বাগদা কেন্দ্র। এই আসনে তৃণমূল প্রার্থী মতুয়া ঠাকুর বাড়ির সদস্যা তথা সাংসদ মমতাবালা ঠাকুরের মেয়ে মধুপর্ণা।

অন্যদিকে, রায়গঞ্জ জোট সঙ্গী কংগ্রেসের জন্য ছেড়ে বাকি তিন আসনে প্রার্থী ঘোষণা করে দিয়েছে বামেরাও। রানাঘাট (দক্ষিণ), বাগদা ও মানিকতলা কেন্দ্রের জন্য দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেছে বামফ্রন্ট। তিনটির মধ্যে দুটি আসনে লড়বে সিপিএম আর বাগদা আসনটি লড়বে ফ্রন্ট শরিক ফরওয়ার্ড ব্লক।

তবে এখনও পর্যন্ত কোনও কেন্দ্রের জন্য প্রার্থী ঘোষণা করেনি রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি। শোনা যাচ্ছে, মানিকতলা উপনির্বাচনে বিজেপি প্রার্থী করতে পারে অভিনেতা রুদ্রনীল ঘোষকে। রায়গঞ্জে প্রার্থী হতে পারেন দেবশ্রী চৌধুরী। রানাঘাট দক্ষিণে চমক দিতে পারে পদ্ম শিবির। আর বাগদার জন্য রাজনৈতিক মহলে ঘুরছে একটি সোমা ঠাকুরের নাম। সোমা বনগাঁর বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুরের স্ত্রী।

সোমাকে মতুয়া অধ্যুষিত বাগদা থেকে প্রার্থী করার পিছনে বিজেপি থিঙ্ক ট্যাঙ্কের যুক্তি, যেহেতু ঠাকুর বাড়ি থেকে সাংসদ মমতা ঠাকুরের মেয়ে মধুপর্ণাকে প্রার্থীকে করেছে তৃণমূল, সেই অঙ্কেই শান্তনুর স্ত্রীকে বাগদায় টিকিট দিতে চায় বিজেপি। এদিকে এমন খবর চাউর হতেই ব্যাপক বিদ্রোহ দেখা দিয়ে বিজেপির অন্দরে। আজ, শনিবার তড়িঘড়ি সাংবাদিক বৈঠক ডেকে নিজেদের ক্ষোভের কথা সামনে আনলেন বাগদার বিজেপির স্থানীয় নেতাকর্মীরা। তাঁদের সাফ কথা, বাগদায় এবার বহিরাগত প্রার্থী মেনে নেওয়া হবে না। স্থানীয় কাউকে প্রার্থী করতে হবে। কোনও বহিরাগত প্রার্থীর দায়িত্ব নেবেন না দলের স্থানীয় নেতা কর্মীরা।

এ প্রসঙ্গে বাগদা পঞ্চায়েত সমিতির বিজেপির পঞ্চায়েত সদস্যা সুপ্রিয়া শিকদারের প্রশ্ন, “বাগদায় কি বিজেপির যোগ্য নেতা নেই? কেন বারে বারে বাইরের প্রার্থী দেওয়া হবে?।একাধিক আসনে ভুল প্রার্থী দেওয়ার খেসারত তো লোকসভা ভোটে দিতে হল। তাতেও কি দলের শিক্ষা হল না?” বিজেপি যুবমোর্চার নেতা তথা পঞ্চায়েত সমিতির প্রাক্তন সদস্য সঞ্জয় মল্লিক বলেন, “আমরা জানতে পেরেছি শান্তনু ঠাকুরের স্ত্রীকে বাগদায় প্রার্থী করা হবে। এর আগে নিজের ভাইকে বিধায়ক করেছেন। এবার বউ? এটা আমরা মেনে নেব না।”

Previous articleবাগদা উপনির্বাচন: বাম-কংগ্রেস জোটে জট ফরওয়ার্ড ব্লক
Next articleঈদে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সতর্ক প্রশাসন, মোতায়েন বাড়তি পুলিশ বাহিনী