উপনির্বাচনের প্রার্থী নিয়ে বিদ্রোহ! একের পর এক বিজেপি নেতার পদত্যাগ!

রাজ্যের চার বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের আগে প্রবল বিড়ম্বনায় বঙ্গ বিজেপি। বিশেষ করে উত্তর ২৪ পরগনার মতুয়া অধ্যুষিত বাগদায় গেরুয়া শিবিরের অন্দরে প্রার্থী নিয়ে ব্যাপক চাঞ্চল্য। বাগদা বিধানসভায় উপনির্বাচনের প্রার্থী নিয়ে শুরু থেকেই চাপানউতোর ছিল বিজেপিতে। বিজেপির প্রার্থী হিসেবে শান্তনু ঠাকুরের স্ত্রী সোমা ঠাকুর প্রার্থী হতে পারেন এমন সম্ভাবনা তৈরি হওয়াতে স্থানীয় নেতৃত্ব ও কর্মীদের একাংশের মধ্যে ক্ষোভ তৈরি হয়। কোনও বহিরাগত প্রার্থীকে বিজেপি কর্মী সমর্থকরা মেনে নেবেন না বলে প্রকাশ্যে ক্ষোভ দেখান। শান্তনু ঠাকুরের স্ত্রীর নাম উঠতেই তড়িঘড়ি বিদ্রোহ দেখিয়ে সাংবাদিক বৈঠক করে বাগদার স্থানীয় বিজেপি নেতৃত্ব।

সোমা ঠাকুর প্রার্থ হননি। বাগদায় বিনয় বিশ্বাসকে প্রার্থী করেছে বিজেপি। আর তাঁর নাম ঘোষণা হতেই দলের অন্দরে ফের ক্ষোভের বাতাবরণ। দলীয় পদে ইস্তফা দিলেন বাগদা ২ নম্বর মণ্ডলের সভাপতি সমীর বিশ্বাস। যদিও কনিয়াড়া ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধানের পদ থেকে তিনি ইস্তফা দেননি।

পদত্যাগী বিজেপি নেতার দাবি, দলের জেলা সভাপতি ও রাজ্য নেতৃত্বকে লেখা ইস্তফাপত্রে তিনি জানিয়েছেন, বাগদা উপনির্বাচনের বিজেপি প্রার্থী বিনয় বিশ্বাস বহিরাগত, সেই কারণেই প্রার্থী নিয়ে ক্ষোভ রয়েছে। গতকাল প্রার্থী পদে বিনয় বিশ্বাসের নাম ঘোষণা করার পরেই বিক্ষোভ দেখান বিজেপি কর্মীরা।

আগামী ১০ জুলাই বাগদা উপনির্বাচন। গতকাল, সোমবার বিজেপির প্রার্থী হিসেবে বনগাঁর বাসিন্দা বিনয় বিশ্বাসের নাম ঘোষণা করতেই বাগদার বিজেপির কর্মী সমর্থকদের একাংশ প্রতিবাদে বিক্ষোভ দেখায় । ‘বহিরাগত প্রার্থী চাইনা’ বলে ওঠে স্লোগান।

অন্যদিকে সোমবারই রায়গঞ্জ কেন্দ্রে উপ নির্বাচনে বিজেপি-র প্রার্থীর নাম ঘোষণা হওয়ার এক ঘন্টার মধ্যেই সোশ্যাল মিডিয়ায় উত্তর দিনাজপুর জেলা বিজেপির সভাপতি পদ থেকে ইস্তফা দেওয়ার কথা জানান বাসুদেব সরকার। রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের কাছে সেই ইস্তফা পত্র পাঠিয়েছেন বলেও জানান বাসুদেব। সবমিলিয়ে উপনির্বাচনের আগে প্রবল দলীয় কোন্দলে প্রবল চাপে বঙ্গ বিজেপি নেতৃত্ব।

আরও পড়ুন- বড় ঘোষণা করতে চলেছে EIMPA: কমছে হলে সিনেমা প্রদর্শনের রেট

 

Previous article১৬ লক্ষ টাকায় ডাক্তারির ডিগ্রি গেল মধ্যপ্রদেশ থেকে গুজরাটে! পাঁচবছর পরে FIR
Next articleরোহিতদের কোচের দৌড়ে এক গম্ভীর নন, রয়েছেন আরও দুজন : সূত্র