ভোট মিটতেই তুঙ্গে ‘তৎপরতা’! দিল্লির সাইবার মামলার তদন্তে হাওড়া-বেলঘড়িয়ায় তল্লাশি ইডির

লোকসভা ভোট মিটতেই ফের রাজ্যে শুরু মোদির তদন্তকারী সংস্থার দাপাদাপি। বাংলায় ডেইলি প্যাসেঞ্জারি করেও লাভের লাভ কিছু না হওয়ায় লাগাতার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে কাজে লাগিয়ে প্রতিহিংসার রাজনীতিতে ব্যস্ত গেরুয়া শিবির। সূত্রের খবর, দিল্লির (Delhi) একটি সাইবার মামলায় রাজ্যের বিভিন্ন জায়গায় তল্লাশি চালাচ্ছেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধকারিকরা (Enforcement Directorate)। বৃহস্পতিবার সাতসকালে তল্লাশি চলছে হাওড়া (Howrah) এবং বেলঘরিয়ায় (Belgharia)। বেশ কিছু নির্দিষ্ট তথ্যের ভিত্তিতেই এই অভিযান চলছে বলে খবর। গোটা এলাকা কেন্দ্রীয় বাহিনী জওয়ানরা ঘিরে রেখেছেন।

বৃহস্পতিবার হাওড়ার সালকিয়ার ব্যবসায়ী সুরজ দুবে এবং বেলঘরিয়ায় সফটওয়ার কোম্পানির কর্মী রমেশ প্রসাদের যোগসূত্র পান ইডি আধিকারিকরা। এরপরেই বৃহস্পতিবার সকালে শুরু তল্লাশি। এদিন কেন্দ্রীয় বাহিনীর একটি দল পৌঁছে যান বেলঘরিয়ার রমেশ প্রসাদের ফ্ল্যাটে। আরেকটি দল পৌঁছে যায় সালকিয়ায় ব্যবসায়ী সুরজ দুবের বাড়িতে। যদিও পরিবারের দাবি, ওই ব্যবসায়ী বর্তমানে যদিও গুজরাটে আছেন। ফলে তাঁকে পাওয়া যায়নি। তবে ব্যবসায়ীর ব্যবহৃত বিভিন্ন ডিজিটাল ডিভাইস এবং নথি খতিয়ে দেখছেন আধিকারিকরা।

অন্যদিকে সফটওয়ার কোম্পানির কর্মী রমেশ প্রসাদের ফ্ল্যাটেও চলছে তল্লাশি। একই সঙ্গে সমস্ত নথিও খতিয়ে দেখা হচ্ছে বলে জানা যাচ্ছে। স্থানীয়দের দাবি, রমেশ প্রসাদ গত ৬ মাস আগে সেখানে ফ্ল্যাট কিনেছিলেন। তেমন এলাকার মানুষের সঙ্গে তাঁদের যোগাযোগ ছিল না। ইডির আধিকারিকদের দাবি, এই মামলায় বাংলায় অনেকের নাম সামনে এসেছে। সেই মতো তদন্ত শুরু হয়েছে।


Previous articleএবার বিজেপির অফিসে দাঁড়িয়েই অভিষেকের ভূয়সী প্রশংসায় সৌমিত্র খাঁ
Next articleসাতসকালে নিউটাউনে রক্তাক্ত দেহ উদ্ধারে চাঞ্চল্য! দুষ্কৃতীদের খোঁজে তল্লাশি শুরু পুলিশের