নিয়োগ মামলার তলবে নিজামে তাপস, কয়লা কাণ্ডে ধৃতদের আদালতে পেশ CBI-এর 

ভোট পর্ব মিটে দেশে নতুন সরকার গঠন হতে না হতেই বাংলায় ফের কেন্দ্রীয় এজেন্সির অতিসক্রিয়তা চালু। নরেন্দ্র মোদির (Narendra Modi) দুই অস্ত্র ইডি (ED ) এবং সিবিআইকে (CBI) কাজে লাগিয়ে বাংলাকে টার্গেট করার রাজনীতি ফের শুরু করে দিয়েছে বিজেপি। প্রাথমিক নিয়োগ মামলার তদন্তের নামে এবার শিক্ষক-অশিক্ষক কর্মীদের তালিকা তৈরি করছে কেন্দ্রীয় এজেন্সি বলে খবর মিলেছে। ১১ জন শিক্ষক এবং দুই শিক্ষা কর্মীর নাম রয়েছে তাতে। মোট ৩৭ জনকে আগামী সপ্তাহের শুরুতেই ডেকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে। এর মাঝেই তলব করা হলো তেহট্টের তৃণমূল বিধায়ক তাপস সাহাকে (Tapas Saha)। তদন্তে সহযোগিতার আশ্বাস দিয়ে শুক্রবার বেলা ১১টা নাগাদ নিজাম প্যালেসে CBI দফতরে পৌঁছন বিধায়ক।

প্রাথমিক নিয়োগ মামলার নামে গত দু’বছর ধরে রাজ্যের শাসকদলের নেতা-মন্ত্রীদের টার্গেট করছে মোদি নিয়ন্ত্রণাধীন ইডি -সিবিআই । টাকার বিনিময়ে সরকারি চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগে তাপস শাহ কে এর আগেও জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই।২০২৩ সালের এপ্রিল মাসে বিধায়কের তেহট্টের বাড়িতে বিশেষ অভিযানে গিয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ১২ জন আধিকারিক তল্লাশি করেন। এমনকি তাঁর আপ্তসহায়কের বাড়ি, বাড়ির পাশের পুকুরপাড় জুড়ে তল্লাশি চলে। সব মিলিয়ে প্রায় ১৫ ঘণ্টার অভিযান শেষে তাপসের বাড়ি থেকে বেরিয়ে যান আধিকারিকরা। আজ ফের তাঁকে তলব করা হয়েছে।

অন্যদিকে কয়লা কাণ্ডে বৃহস্পতিবার সিবিআইয়ের তলবে সাড়া দিয়ে নিজাম প্যালেসে যান এক ইসিএল কর্তা-সহ ২ জন। টানা জেরার পর বয়ানে অসঙ্গতি মেলায় তাঁদের গ্রেফতার করা হয়। শুক্রবার সকালে ধৃতদের তোলা হয়েছে আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে।

 

Previous articleএখনই কার্যকর করবেন না ৩ ফৌজদারি আইন: প্রধানমন্ত্রীকে চিঠি বাংলার মুখ্যমন্ত্রীর
Next articleখাদে পড়ে গুঁড়িয়ে গেল বাস, সিমলায় মর্মান্তিক মৃত্যু ৪ জনের