প্রতিশ্রুতি রাখলেন দেব, ঘাটাল মাস্টারপ্ল্যানের কাজ শুরু করল সেচ দফতর

ভোটের আগে কথা দিয়েছিলেন। আর ভোট মিটতেই প্রতিশ্রুতিরক্ষার পথে ঘাটালের তৃণমূল সাংসদ তথা অভিনেতা দেব (Dev)। ফল ঘোষণার দু’সপ্তাহ পরেই দেবের লোকসভা কেন্দ্রে শুরু হয়ে গেল ঘাটাল মাস্টারপ্ল্যান তৈরির তৎপরতা। জানা গিয়েছে, গত ১২ জুন সেচ দফতরের আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসেছিলেন ঘাটালের তৃণমূল সাংসদ। সেখানেই বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হয়েছিল। এবার সেচ দফতরের আধিকারিকদের দেখা গেল ঘাটালে।

প্রতিবছর বছর বর্ষায় বন্যা কবলিত হয়ে পড়ে ঘাটালের বিস্তীর্ণ অংশ। এ বার বন্যার জলের চাপ কমাতে প্রথমেই দাসপুরের দু’টি সেচ খাল— চন্দেশ্বর এবং শোলাটোপা খাল সংস্কারের কাজ শুরু হচ্ছে। দেবের (Dev) সঙ্গে বৈঠকের ১০ দিনের মাথায় সেচ দফতরের পদস্থ আধিকারিকেরা আসেন দাসপুরে। আজ, শনিবার তাঁরা পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুর-১ ব্লকের বিভিন্ন এলাকা ঘুরে দেখেন।

জানা গিয়েছে, বৈঠকে ঠিক হয়েছিল দাসপুরের দু’টি সেচ খালকে শিলাবতী এবং কংসাবতীর সঙ্গে যুক্ত করে জলের চাপ কমানো হবে। সেই প্রস্তাব কার্যকর করতে কী কী ব্যবস্থা নেওয়া যায়, তা সরেজমিনে খতিয়ে দেখতে দাসপুরে আসেন সেচ দফতরের পদস্থ আধিকারিকেরা। তাঁদের সঙ্গে ছিলেন ঘাটাল দাসপুরের শাসকদলের একাধিক নেতা, উপস্থিত ছিলেন জেলা সেচ দফতরের একাধিক আধিকারিক। ওই প্রতিনিধি দলটি দাসপুরের চন্দেশ্বর খালের মুখ থেকে দাসপুরের সুরতপুর পর্যন্ত এলাকা খতিয়ে দেখে। প্রায় ৫ কিলোমিটার প্রস্তাবিত খাল কাটার বিষয়টি খতিয়ে দেখেছে তারা।

আরও পড়ুন: প্রিয়াঙ্কার হয়ে ভোট প্রচারে মমতা? রাজনৈতিক মহলে জোর জল্পনা

 

 

Previous articleচন্দ্রবাবুর প্রতিহিংসার রাজনীতি: ‘আদালতের নিষেধ’ উড়িয়ে ভাঙল বিরোধী অফিস
Next articleচা বাগানের দখলদারি নিয়ে অশান্তির জের! চোপড়ায় দুপক্ষের সংঘর্ষে আহত কমপক্ষে ২০