কাঁটাতার পেরিয়ে হাওড়া ব্রিজ থেকে ঝাঁপ দেওয়ার চেষ্টা! যুবকের পরিণতি জানেন

হাওড়া ব্রিজের (Howrah Bridge) রেলিং টপকে গঙ্গায় (Ganga) ঝাঁপ দেওয়ার চেষ্টা! তবে শেষমেশ পুলিশের (Police) চেষ্টায় প্রাণে বাঁচল যুবক। পুলিশ সূত্রে খবর, শনিবার আচমকা কেন ওই যুবক নদীতে ঝাঁপ দেওয়ার চেষ্টা করেছিলেন তা এখনও জানা যায়নি। তবে ওই যুবক মানসিক ভারসাম্যহীন হওয়ার কারণেই এমন কাণ্ড ঘটিয়েছেন বলে জানিয়েছে পুলিশ। এদিন ওই যুবককে পুলিশ জিজ্ঞাসাবাদ (Instrument) করলেও কী কারণে তিনি এমন কাণ্ড ঘটালেন তা নিয়ে মুখে কুলুপ ওই যুবকের। কিন্তু কী কারণে সে এমন সিদ্ধান্ত নিল তা জানার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

প্রাথমিকভাবে পুলিশের ধারণা, যুবক মানসিক ভারসাম্যহীন। সেকারণে রেলিং ধরে ঝুলতে ঝুলতেও নিজেকে বাঁচানোর জন্য একবারও চেষ্টা করেননি যুবক। ইতিমধ্যে যুবককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায় পুলিশ। তাঁর নাম ও পরিচয় জানার চেষ্টা চলছে। অন্যদিকে, এক দমকল কর্মীর কথায় এদিন পুলিশ ফোনে জানায়, এক যুবককে ব্রিজে আটকানো হয়েছে। তাঁকে তড়িঘড়ি উদ্ধার করতে হবে। বিষয়টি কানে আসা মাত্রই দমকলকর্মীরা ঘটনাস্থলে পৌঁছে তাঁকে উদ্ধার করেন।

তবে হাওড়া ব্রিজ থেকে নদীতে যাতে কেউ ঝাঁপ দিতে না পারেন, সেকারণে আগেভাগেই লোহার রেলিংয়ের উপর কাঁটাতার দিয়ে ঘেরা রয়েছে। কিন্তু এদিন সবকিছুকে অগ্রাহ্য করেই একেবারে নদীতে ঝাঁপ মারতে সেই কাঁটা তারের বেষ্টনী পেরিয়ে যায় ওই যুবক। এরপরই বিষয়টি পুলিশের ঞ্জ্রে আসে। পুলিশ সূত্রে খবর, এদিন ব্রিজের ৬ নম্বর স্তম্ভের কাছে এক যুবক আচমকাই কাঁটাতার পেরিয়ে রেলিং ধরে ঝুলতে থাকেন। পরিস্থিতি বেগতিক বুঝতেই পুলিশকর্মীরা ঘটনাস্থলে পৌঁছে ওই যুবককে নদীতে ঝাঁপ দেওয়ার আগেই জড়িয়ে ধরেন বলে অভিযোগ। যার জেরে বড়সড় দুর্ঘটনার হাত থেকে মেলে রেহাই। তবে এদিন পুলিশ আটকে দিলেও তাঁদের হাত ছাড়ানোর বহু চেষ্টা করলেও লাভের লাভ কিছুই হয়নি। এরপরই পুলিশ ওই যুবককে রেলিং থেকে তোলার চেষ্টা করলেও রীতিমতো হিমশিম খেতে হয় পুলিশকে। যদিও পরে ঘটনাস্থলে দমকল কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে বেশ কিছুক্ষণের চেষ্টায় যুবককে নিরাপদ স্থানে ফিরিয়ে আনে। স্বাভাবিকভাবেই ঘটনাকে কেন্দ্র করে যানজটের সৃষ্টি হয়। যদিও পরে পরিস্থিতি আয়ত্তে আসে। রেলিংয়ের এ প্রান্তে আনা সম্ভব হয়।

Previous articleদলীয় শৃঙ্খলাভঙ্গে কড়া পদক্ষেপ! ২ কাউন্সিলরকে শোকজ করল তৃণমূল
Next articleমেসিকে ট্যাকল করা ফুটবলার শিকার ব.র্ণবিদ্বেষের , তদন্তে কনকাকাফ