বৃষ্টির চিহ্নমাত্র ছিল না, হঠাৎ ভেসে গেল ইটানগর শহর

হড়পা বানে ৪১৫ নম্বর জাতীয় সড়কের একটা বড় অংশ ভেসে যায়। যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে ইটানগর শহর। জলের তোড়ে ভেসে যায় বহু বাড়ি

হঠাৎ মেঘ ভাঙা বৃষ্টিতে বিপর্যস্ত অরুণাচল প্রদেশের রাজধানী ইটানগর শহর। বিভিন্ন জায়গায় ধস নামার পাশাপাশি বন্যা পরিস্থিতি তৈরি হয় শহরে। বহু গাড়ি এমনকি জাতীয় সড়কের একটা অংশ ভেসে যায় হড়পা বানে। আবহাওয়া দফতরের দাবি, বৃষ্টির কোনও পূর্বাভাস না থাকায় প্রশাসনিক ভাবেও কোনও প্রস্তুতি ছিল না এই দুর্যোগের। জলের তোড় কমে যাওয়ার পরে দ্রুত উদ্ধার কাজ শুরু করে ইটানগর প্রশাসন।

রবিবার সকাল সাড়ে দশটা নাগাদ ইটানগর শহরের বিভিন্ন জায়গায় হড়পা বান নামতে দেখা যায়। এর আগে প্রায় এক সপ্তাহ ধরে প্রবল বৃষ্টির সম্মুখিন হয় গোটা অরুণাচল। তবে দুদিন ধরে সেখানে বৃষ্টি বন্ধ ছিল। রবিবারও বৃষ্টির পূর্বাভাস ছিল না। হড়পা বানে ৪১৫ নম্বর জাতীয় সড়কের একটা বড় অংশ ভেসে যায়। যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে ইটানগর শহর। জলের তোড়ে ভেসে যায় বহু বাড়ি।

এই দুর্যোগে কোনও প্রাণহানির ঘটনা সামনে না এলেও এরপরই শহরের মানুষকে আরও সতর্ক থাকার জন্য নির্দেশ দেওয়া হয় প্রশাসনের তরফে। এরপরে আরও মেঘ ভাঙা বৃষ্টিরও আশঙ্কা করছে আবহাওয়া দফতর। পরিস্থিতি খানিকটা স্বাভাবিক হওয়ার পরেও জাতীয় সড়কে দীর্ঘ গাড়ির সারি দেখা যায়। রাজ্য বিপর্যয় মোকাবিলা দফতর দুর্যোগে আটকে পড়া বাসিন্দাদের উদ্ধারের কাজে হাত লাগিয়েছে। বিভিন্ন জায়গায় স্থানীয় মানুষকে উদ্ধার করে আশ্রয় দেওয়ার জন্য রিলিফ ক্যাম্প খুলেছে রাজ্য প্রশাসন।

Previous article‘ছেলেধরা’ গুজবে মারধর করে ইস্যু তৈরির চেষ্টা, সচেতন হওয়ার পরামর্শ বিশেষজ্ঞদের
Next articleসন্দেশখালিতে বিজেপির হা.মলায় আ.ক্রান্ত মহিলা তৃণমূল কর্মী